১৪ই আগস্ট, ২০১৮ ইং | ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে ডি লিট সম্মাননা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্টঃ ভারতের পশ্চিমবঙ্গের আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে বিশেষ সমাবর্তনে ডি লিট সম্মাননা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার ভারতের পশ্চিমবঙ্গের আসানসোলে বিশ্ববিদ্যালয়টির সমাবর্তন অনুষ্ঠানে শেখ হাসিনাকে এই ডিগ্রি দেয়া হয়। এ সম্মান ‘সমগ্র বাঙালি জাতিকে উৎসর্গ’ করেছেন তিনি। সমাজ সংস্কারে অবদান রাখার স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রীকে ডি লিট দেওয়া হয়েছে।

সমাবর্তন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেন। তিনি বলেন, এ সম্মান আমার একার নয়। এটা গোটা বাঙালির সম্মান।

আসানসোলে আজ শনিবার (২৬ মে) বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মদিন পালন করা হচ্ছে। এ উপলক্ষে বর্ধমানের আসানসোল শহরে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে বিশেষ সমাবর্তনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বাংলাদেশের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এবং সংস্কৃতি ও রাজনৈতিক অঙ্গনের বেশ কয়েকজন প্রতিনিধি উপস্থিত আছেন।

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাধন চক্রবর্তী বলেন, শোষণমুক্ত, বৈষম্যহীন সমাজ গঠনে এবং গণতন্ত্র, নারীর ক্ষমতায়ন, দারিদ্র দূরীকরণ ও আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে সাধারণ মানুষের উন্নয়নে অসাধারণ ভূমিকা রাখার জন্য এই ডিগ্রি দেয়া হয়েছে শেখ হাসিনাকে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া