adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নাজিব পরাজয় মেনে নিতে চাননি: আনোয়ার ইব্রাহিম

আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি মালয়েশিয়ার জাতীয় নির্বাচনে মাহাথির মোহাম্মদের নেতৃত্বে জয়ী হয়েছে পাকাতান হারাপান জোট। আর এই দলের নেতা হলেন আনোয়ার ইব্রাহিম। যাকে উপ-প্রধানমন্ত্রী থেকে বহিষ্কার করেন এই মাহাথিরই।

পরবর্তীতে সমকামিতা ও দুর্নীতির অভিযোগে আনোয়ারকে কারাগারে রেখেছিল নাজিব রাজাকের সরকার। অবশ্য ৯২ বছর বয়সে মাহাথির প্রধানমন্ত্রী হওয়ার পর তিনি কারাগার থেকে মুক্ত হয়ে গতকাল রবিবার সকালে ইন্দোনেশিয়া পৌঁছেছেন। কারাগার থেকে মুক্তি পেয়ে তিনি সংবাদ মাধ্যমে একটি সাক্ষাৎকার দিয়েছেন।

আনোয়ার ইব্রাহিম কারাগারে থাকাকালীন বাইরের পরিস্থিতি টের পাচ্ছিলেন। এমনকি নির্বাচনের দিন প্রহরীরা এসে তাকে জানান, আনোয়ারের দলকে ভোট দিয়েছেন তারা। তবে আনোয়ার ইব্রাহিমের কারাগার জীবনের শেষ চমকটা হল নির্বাচনের রাতে এক প্রহরী এসে তাকে ফোন ধরিয়ে দিয়ে জানাল, মাহাথির তাকে একটি অনুরোধ করেছেন। নাজিব এটা মানতে চাননি যে, তিনি নির্বাচনে হেরে গেছেন। আনোয়ার কি তাকে বোঝাবে যাতে তিনি পরাজয় মেনে নেন(?)।

প্রাক্তন প্রধানমন্ত্রী নাজিব রাজাকের সাথে সম্পর্কের তিক্ততা থাকা সত্ত্বেও কথা বলতে রাজি হন আনোয়ার ইব্রাহিম। আনোয়ার জানান, নাজিবের সঙ্গে ফোনালাপের সময় তিনি বুঝতে পেয়েছিলেন- ভীতু একজন মানুষের কথা বলছেন তিনি। আনোয়ার আরও জানান, দ্বিতীয় ফোনের পরও নাজিব রাজাক পরাজয় মেনে নিতে চাননি। তিনি পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়েছিলেন।

আনোয়ার ইব্রাহিম সাক্ষাৎকার আরও জানান, আমি কখনই তাকে (নাজিব রাজাক) সমর্থন করিনি। তার বিরুদ্ধে আমার অবস্থান দৃঢ় এবং এটা তিনি ব্যক্তিগতভাবে নিয়েছিলেন। এ কারণে তিনি আমাকে শেষ করে দিতে চেয়েছিলেন। আনোয়ার ইব্রাহিম বলেন, ২০১৩ সালের নির্বাচন অবাধ ও স্বচ্ছ হলে আমরা জিততাম। আমাকে জেলে যেতে হতো না।

মাহাথির-আনোয়ার জোট এইবারের নির্বাচনের সবচেয়ে বিস্ময়কর বিষয় ছিল। আর এই বিষয়টি নিয়ে আনোয়ার নিজেই বেশি হতবাক হয়েছিলেন নির্বাচনে জয় পেয়ে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2018
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া