১৯শে জুন, ২০১৯ ইং | ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

দ্বিতীয়বার আইসিসির চেয়ারম্যান হচ্ছেন শশাঙ্ক মনোহর

স্পোর্টস ডেস্ক : ভারতের শশাঙ্ক মনোহর দ্বিতীয়বারের মতো আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন। আইসিসি বোর্ড থেকে তিনিই নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়ন পত্র নিয়েছেন। যে কারণে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন মনোহর।
২০১৬ সালে আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মনোহর। এ বছরই তার মেয়াদ শেষ হচ্ছে। নতুন করে নির্বাচিত হওয়ার পর আরও দুই বছরের জন্য আইসিসির চেয়ারম্যান থাকবেন ভারতের এই ক্রীড়া সংগঠক।

দায়িত্ব নেয়ার পর গত দুই বছরে আইসিসিতে চোখে পড়ার পরিবর্তন এনেছেন মনোহর। গর্ভনিং কাঠামোতে পরিবর্তনসহ আইসিসিতে প্রথম স্বাধীন নারী পরিচালক নিয়োগ এবং খেলাটার বিশ্বায়নে আয়ারল্যান্ড, আফগানিস্তানের মতো সদস্যদের টেস্ট মর্যাদা দেয়াসহ নানা সিদ্ধান্ত এসেছে তার হাত ধরে।

আইসিসির চেয়ারম্যান পদে পুনঃনির্বাচিত হওয়ার বিষয়ে উচ্ছ্বাস প্রকাশ করে মনোহর বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে পুনরায় নির্বাচিত হওয়া আমার জন্য সম্মানের। আমাকে ধারাবাহিক সমর্থন দেয়ার জন্য আমার সঙ্গী আইসিসি পরিচালকের ধন্যবাদ জানাচ্ছি। গত দুই বছরে আমরা সবাই মিলে বড় ধরণের ছাপ রাখতে সক্ষম হয়েছি, ২০১৬ সালে নির্বাচিত হওয়ার পর যে প্রতিশ্রুতি দিয়েছিলাম, সেটা রক্ষা করতে পেরেছি আমরা।’

ক্রিকেটটাকে বিশ্বের কাছে আরও উপভোগ্য করে তুলতে আগামী দুই বছরেরও কর্মপরিকল্পনা মাথায় থাকছে মনোহরের। এ সম্পর্কে তিনি বলেন, ‘আগামী দুই বছরে আমরা আমাদের সদস্যদের সঙ্গে এক হয়ে বৈশ্বিক পরিকল্পনা নিয়ে এগোবো। যাতে এই খেলাটার উন্নতি করতে পারি এবং আরও মানুষকে ক্রিকেট উপভোগের জায়গা করে দিতে পারি। খেলাটা এখন ভালো পর্যায়েই আছে। তবে এর অভিভাবক হিসেবে আমাদের এটা ধরে রাখার জন্য কাজ করে যেতে হবে। -ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া