adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঘরে ঘরে চাকরি দেয়ার পরিবর্তে এখন ঘরে ঘরে ইয়াবা : এরশাদ

ডেস্ক রিপাের্ট : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দেশে বেকারের সংখ্যা ৬ কোটি। প্রধানমন্ত্রী বলেছেন জনসংখ্যাকে নাকি জনসম্পদে রূপ দেবেন। কিন্তু এই বৃহৎ জনসংখ্যা জনসম্পদে নয়, নেশাগ্রস্ত হচ্ছে। সরকারের সমালোচনা করে তিনি বলেন, শুনেছিলাম ঘরে ঘরে নাকি চাকরি দেয়া হবে হবে, হয়নি। এখন ঘরে ঘরে ইয়াবা। ডিজিটাল দেশ গড়ার কথা। দেশ এখন মাদকে টালমাটাল।

মঙ্গলবার মহান মে দিবস উপলক্ষে জাপা কাকরাইল কার্যালয়ের সামনে জাতীয় শ্রমিক পার্টি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শ্রমিক সমাবেশে এরশাদ সম্প্রতি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক হানিফের বক্তব্যের কঠোর সমালোচনা করে বলেন, সরকার দলীয় মধ্যম সারির এক নেতা বলেছেন ‘আমি নাকি কখন কি বলি তার ঠিক নেই’। এরশাদতো বেচেঁ আছে, আর আমার জন্য আপনারা বেচেঁ আছেন। তিনবার এই এরশাদের জন্যই ক্ষমতার স্বাদ পেয়েছেন।এবারও আমার আশায় আছেন। কিন্তু ভবিষৎ বহু দূর। আমার সম্পর্কে মেপে কথা বলবেন বলেও হুশিয়ারি উচ্চারণ করেন সাবেক এই রাষ্ট্রপতি।
এইচ এম এরশাদ বক্তব্যের শুরুতে বলেন, পত্রিকা খুললেই দেখি বেগম জিয়া অসুস্থ, ইউনাইটেডে চিৎিসার প্রয়োজন, তারেকের নাগরিত্ব নেই, নির্বাচন অনিশ্চিত। সবকিছুই অনিশ্চিত। এ অবস্থার মধ্যেই জাতীয় পার্টি এগিয়ে চলছে।

জাপা চেয়ারম্যান বলেন, নারী সমাজের আজ করুণ দশা। নারীর ক্ষমতায়ন শুধু ঘরের মাঝেই। আর কোথায় নেই। শুধু মৃত্যু, আর নারী ও শিশু ধর্ষণ। নারী এতো নিষ্পেশিত তা বলে শেষ করা যাবে না। দেশটা অধঃপতনে গেছে। কারণ দেশে সুশাসনের অভাব।
সম্প্রতি প্রধানমন্ত্রীর মাদার হিউম্যান পুরস্কার পাওয়া প্রসঙ্গে তিনি বলেন, একটি রোহিঙ্গাও নিজ দেশে ফেরত পাঠানো যায়নি। আমরা কূটনৈতিকভাবে ব্যর্থ।
এরশাদ বলেন, আমাদের হাতে আজ কিছু নেই। গনতন্ত্র নেই, বাক স্বাধীনতা নেই, শান্তি নেই, নিরাপত্তা নেই, বেচেঁ থাকার অধিকার নেই। আছে শুধু শৃঙ্খল। আর এশৃঙ্খল ভাঙ্গতে হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিরোধীদলের নেতা রওশন এরশাদ বলেন, দেশের শ্রমিক সমাজ ভালো নেই। জাতীয় পার্টি ক্ষমতায় থাকলে শ্রমিকে উন্নয়ন হতো। জাতীয় পার্টি আবার ক্ষমতায় আসলে শ্রমিকদের নতুন সূর্য উঠবে। এর জন্য দলকে আরো শক্তিশারী করতে হবে। সংগঠন শক্তিশালী না করলে রাষ্ট্রক্ষমতায় যাওয়া সম্ভব নয়।
শ্রমিক পার্টির সভাপতি একেএম আসরাফুজ্জামান খানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিরোধীদলীয় নেতা ও দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু এমপি, কাজী ফিরোজ রশীদ এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, ফয়সল চিশতি, সাহিদুর রহমান টেপা, শেখ মো. শান্ত, আব্দুল আজিজ প্রমুখ।
রাজধানীতে বণার্ঢ্য র‌্যালী

এর আগে মে দিবস উপলক্ষে রাজধানীর মুক্তাঙ্গনে বণার্ঢ্য র‌্যালী বের করে শ্যামপুর থানা জাতীয় পার্টি। র‌্যালীটি মুক্তাঙ্গন থেকে পল্টন হয়ে কাকরাইলের দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। র‌্যালীতে জাপা কেন্দ্রীয় নেতা সুজন দে এবং ইব্রাহীম খানের নেতৃত্বে কয়েক সহ¯্রাধিক নেতাকর্মী অংশ নেয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2018
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া