adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফাহিম মাসরুরকে আটকের পর মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়

নিজস্ব প্রতিবেদক : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে আটক বিডিজবসের প্রধান নির্বাহী (সিইও) ও বেসিসের সাবেক সভাপতি একেএম ফাহিম মাসরুরকে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়েছে।

বুধবার বিকালে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। তবে তার বিরুদ্ধে আইসিটি আইনের ৫৭ ধারায় দায়ের করা মামলার তদন্ত চলছে। তদন্তে এখন পর্যন্ত তার ফেসবুক অ্যকাউন্ট থেকে উসকানিমূলক কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছেন ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের এডিসি নাজমুল ইসলাম।

এর আগে বুধবার সকালে ফাহিম মাসরুরকে আইসিটি আইনের ৫৭ ধারায় দায়ের করা এক মামলায় কারওয়ান বাজারের বিডিবিএল ভবনের নিজ কার্যালয় থেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

তাকে গ্রেপ্তারের পর সাইবার ক্রাইমের অতিরিক্ত উপকমিশনার নাজমুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, ফাহিম মাসরুরের বিরুদ্ধে অভিযোগ, তিনি বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন ও কটূক্তিমূলক মন্তব্য করেন। এই অভিযোগে তার নামে কাফরুল থানায় দায়ের হওয়া এক মামলঅয় তাকে আটক করা হয়েছে।

কাফরুল থানার উপ-পরিদর্শক রফিক ঢাকাটাইমসকে জানান, ফাহিম মাসরুরের বিরুদ্ধে থানায় ৫৭ ধারার একটি মামলা আছে। রবিবার (২২ এপ্রিল) সাবেক এক ছাত্রলীগ নেতা এ মামলাটি দায়ের করেন। মামলায় তার বিরুদ্ধে বিভিন্ন সময় প্রধনমন্ত্রী ও সরকার বিরোধী বিভিন্ন ছবি ও পোস্ট দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক গণশিক্ষা সম্পাদক সাদিক খান গত ২২ এপ্রিল কাফরুল থানায় ফাহিম মাসরুরের বিরুদ্ধে একটি এজাহার দায়ের করেন।

এ প্রসঙ্গে সাদিক বলেন, ‘মাসরুর তার ফেসবুকে দীর্ঘদিন ধরে উস্কানিমূলক পোস্ট দিয়ে দেশ ও সরকারবিরোধী অপপ্রচার চালিয়েছেন। তার এসব উস্কানিমূলক বক্তব্য আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও অরাজকতার জন্য দায়ী। এ কারণে মামলাটি দায়ের করেছি।’

বিডিজবসের প্রধান নির্বাহী ফাহিম মাসরুর এবার এসএমই ফাউন্ডেশনের বর্ষসেরা উদ্যোক্তার পুরস্কার পেয়েছেন। গত ৪ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনি পুরস্কার নেন।

১৮ বছর আগে ফাহিম মাসরুর তার বন্ধুদের নিয়ে বিডিজবস প্রতিষ্ঠা করেন। এটি বর্তমানে দেশের সবচেয়ে জনপ্রিয় জব পোর্টাল। প্রতিদিন এক লাখের বেশি মানুষ এই পোর্টাল ভিজিট করেন। ২০ লাখের বেশি চাকরি প্রত্যাশীর জীবনবৃত্তান্ত এই প্ল্যাটফর্মে সংরক্ষিত আছে।

বিডিজবস ছাড়াও ফাহিম মাসরুর দেশের প্রথম বাংলা সোশ্যাল মিডিয়া বেশতো এবং ই-কমার্স প্রতিষ্ঠান আজকের ডিলের প্রধান নির্বাহী। তিনি দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর ২০১২-২০১৩ মেয়াদে সভাপতির দায়িত্বও পালন করেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া