adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাস্টার্স ক্রিকেট কার্নিভালে ১০০ বলের ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক : ক্রিকেটে এখন সবচেয়ে সংক্ষিপ্ত সংস্করণ হচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেটে। কিন্তু সামনে এর চেয়ে আরও সংক্ষিপ্ত সংস্করণ আসতে চলেছে। সম্প্রতি ইংল্যান্ড তাদের ঘরোয়া ক্রিকেটে ১০০ বলের নতুন একটি ফরম্যাট চালুর পরিকল্পনা নিয়েছে। ২০২০ সাল থেকে এটি বাস্তবায়ন হওয়ার কথা।

কিন্তু ইংল্যান্ডের আগে বাংলাদেশেই চালু হতে চলেছে ১০০ বলের ফরম্যাট। আগামী ২ মে কক্সবাজারে শুরু হবে মাস্টার্স ক্রিকেট কার্নিভালের তৃতীয় আসর। এই আসরে ম্যাচ হবে ১০০ বলের। অর্থাৎ, উভয় দলই সর্বোচ্চ ১০০ বল ব্যাট করার সুযোগ পাবে। ১০০ বলের ম্যাচের শেষের ওভারটি হবে ১০ বলের।

মঙ্গলবার মিরপুরে মাস্টার্স ক্রিকেট কার্নিভালের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। এদিনই সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, এই টুর্নামেন্টে ১০০ বলের ম্যাচ অনুষ্ঠিত হবে।

দেশের সাবেক ক্রিকেটারদের নিয়ে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে আসছে। এবারের আসরে অংশ নিবে পাঁচটি দল। দলগুলো হলো বেক্সিমকো ঢাকা মাস্টার্স, সিক্সার্স সিলেট মাস্টার্স, আম্বার চট্টগ্রাম মাস্টার্স, রাজশাহী মাস্টার্স ও খুলনা মাস্টার্স।

টুর্নামেন্টে প্রথমে লিগ পর্বে সবাই একে অপরের মুখোমুখি হবে। তারপর পয়েন্ট টেবিলে প্রথম ও দ্বিতীয় অবস্থানে থাকা দল ফাইনালে খেলবে। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৫ মে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া