৯ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

মঙ্গলবার ইসিতে যাচ্ছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক : গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনসহ স্থানীয় ও জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা করতে নির্বাচন কমিশনে (ইসি) যাচ্ছেন বিএনপি নেতারা।

দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধি দল মঙ্গলবার সকালে ইসিতে যাবেন বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান।

শায়রুল বলেন, ‘মঙ্গলবার সকাল ১১টায় দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইসিতে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে দেখা করতে যাবে। প্রতিনিধি দলে সদস্য থাকবেন ছয়জন।’

গত বছরের ২০ অক্টোবর বর্তমান নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে অংশ নিয়েছিল বিএনপি। সিইসির সঙ্গে সংলাপে বিএনপি ২০ দফা দাবি তুলে ধরেছিল। যদিও বর্তমান কমিশন গঠনের পর থেকে একে সরকারের আজ্ঞাবহ বলে অভিযোগ করে আসছে বিএনপি।

এই বৈঠককে সামনে রেখে রাতে বিএনপির চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে দলের শীর্ষ নেতারা বৈঠক করবেন।

দলীয় সূত্রে জানা গেছে, সোহরাওয়ারার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে না পাওয়ার বিষয়টি ছাড়াও সিটি ও জাতীয় নির্বাচনকে ঘিরে বিএনপির নানা দাবি নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে আলোচনা করবে বিএনপি।

আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটকে সামনে রেখে এরই মধ্যে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিএনপি গাজীপুরে হাসান উদ্দিন সরকার এবং খুলনায় নজরুল ইসলাম মঞ্জুকে প্রার্থী করেছে।

ঈদের পর আরও তিন সিটি করপোরেশন সিলেট, রাজশাহী এবং বরিশালে নির্বাচন হবে।

সিটি নির্বাচনে বিএনপি অংশ নিলেও আগামী ডিসেম্বর বা জানুয়ারির জাতীয় নির্বাচনে বিএনপি অংশ নেবে- এমন ঘোষণা এখনও আসেনি।

বিএনপির প্রধান দাবি নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি না মানার বিষয়ে সরকারি দল আওয়ামী লীগ অটল। আর বিএনপি কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নিয়েই এখন বেশি চিন্তিত। সঙ্গে অবশ্য নির্বাচনকালীন নির্দলীয় সরকারের কথাও বলে যাচ্ছেন নেতারা। এর বাইরে ভোটের আগে দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলার বিষয়টি নিয়ে বিশেষভাবে উদ্বিগ্ন দলটি।

মঙ্গলবারের বৈঠকে নির্বাচনের আগে বিএনপির নেতা-কর্মীদের নামে মামলা প্রত্যাহার এবং গ্রেপ্তার না করার বিষয়েও সিইসির প্রতি আহ্বান জানাবে বিএনপি।

প্রতিনিধি দলে অন্য সদস্যরা হলেন- স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান,মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান,গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া