২৪শে এপ্রিল, ২০১৮ ইং | ১১ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

হায়দরাবাদের মক্কা মসজিদে বিস্ফোরণ মামলায় বেকসুর খালাস ৫

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের হায়দরাবাদে অবস্থিত বিখ্যাত মক্কা মসজিদে বিস্ফোরণের মামলায় অভিযুক্ত নবকুমার সরকার ওরফে স্বামী অসীমানন্দসহ ৫ জনকেই বেকসুর খালাস দিয়েছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির (এনআইএ) বিশেষ আদালত।

প্রত্যক্ষ প্রমাণের অভাবে সোমবার অভিযুক্তদের বেকসুর খালাস দেয় আদালত। রায় ঘোষণার সময় অভিযুক্তরা প্রত্যেকেই আদালতে হাজির ছিলেন। অভিযুক্তরা প্রত্যেকেই কট্টর হিন্দুত্ববাদী নেতা বলে পরিচিত। স্বামী অসীমানন্দ ছাড়া বাকিরা হলেন দেবেন্দ্র গুপ্তা, লোকেশ শর্মা, ভারত মোহনলাল রাতেশ্বর ওরফে ভারত ভাই ও রাজেন্দর চৌধুরী।

রায় নিয়ে এনআইএ’র এক কর্মকর্তা জানান, রায়ের কপিটি পেলে খতিয়ে দেখবো এবং পরবর্তী পদক্ষেপ নেবো।

সূত্রে খবর, নিম্ন আদালতের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হতে পারে এনআইএ। অন্যদিকে অভিযুক্তদের বেকসুর খালাস করে দেওয়ার বিরোধিতা করেও হাইকোর্টের মামলা করতে পারেন ওই বিস্ফোরণে নিহত ও আহতদের পরিবারের লোকেরা।

এদিকে আদালতের এই রায়ের পরই হায়দরাবাদ জুড়ে সতর্কতা জারি করা হয়েছে। নতুন করে কোন সাম্প্রদায়িক সংঘর্ষ এড়াতে শহরজুড়ে তিন হাজার পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীকে মোতায়েন করা হয়েছে।

হায়দরাবাদ পুলিশের ডেপুটি কমিশনার ভি. সত্যনারায়ণ জানান, স্পর্শকাতর এলাকাগুলিতে মানুষের গতিবিধির ওপর সিসিটিভির মাধ্যমে নজর রাখা হচ্ছে।

উল্লেখ্য, ২০০৭ সালের ১৮ মে হায়দরাবাদের ঐতিহাসিক মক্কা মসজিদে জুমার নামাজ আদায়ের সময় বিস্ফোরণ ঘটে। ওই হামলায় ৯ জন নিহত হয় ও আহত হয় প্রায় ৫৮ জন। প্রথমে সিবিআই এই মামলার তদন্ত শুরু করলেও পরবর্তীতে তদন্ত ভার দেওয়া হয় এনআইএ’র হাতে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
এপ্রিল ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া