২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

মন্দিরে ধর্ষণ নিয়ে লজ্জিত কোহলি – ক্ষুব্ধ বিনােদ কাম্বলিও

স্পাের্টস ডেস্ক : ভারতের জম্মু ও কাশ্মীরের একটি মন্দিরে আসিফা (৮)কে পাঁচ দিন ধরে গণধর্ষণ ও এরপর হত্যার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন দেশটির ক্রিকেটার বিরাট কোহলি। সামাজিক মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করেছেন কোহলি। সেখানে তিনি তীব্র নিন্দা করেছেন গত জানুয়ারিতে ঘটে যাওয়া হৃদয়বিদারক সেই ঘটনার।

কোহলি বলেন, ‘খুব বিরক্তিকর ঘটনা। এরকম একটা ঘটনা দেখা এবং তারপরও নির্লিপ্ত থাকা কাপুরুষতা। সেই সমস্ত মানুষের পুরুষ বলে পরিচয় দিতেই লজ্জা করা উচিত। আমার একটাই প্রশ্ন আছে। ঈশ্বর না করুন, যদি আপনাদের বাড়ির কারও সঙ্গে এরকম হতো, আপনারা কি চুপ করে দেখতেন? নাকি সাহায্যের জন্য ঝাঁপিয়ে পড়তেন? আমার মনে হয় এই ধরনের ঘটনা ঘটতে দেওয়া হয়। সকলে নীরব থাকেন এবং ভাবেন, এটা খুব স্বাভাবিক।

কোহলি আরও বলেন, একজন মেয়ে ছোটখাট পোশাক পরলেই নাকি এরকম হতে পারে! আরে, এটা ওই মেয়েটির জীবন, ওর সিদ্ধান্ত, ওর পছন্দ। পুরুষরা যদি মনে করে এটা তাদের কুকর্মের এবং সেটা করে পার পেয়ে যাওয়ার সুযোগ বাড়াচ্ছে এবং যারা ক্ষমতায় রয়েছেন, তারা যদি আড়াল করার চেষ্টা করেন, তাহলে সেটা ভয়ঙ্কর। আমি স্তম্ভিত। নিজেকে এই সমাজের অংশ মনে করতে লজ্জা লাগছে।

বিনোদ কাম্বলির টুইট

ভারতের সাবেক ক্রিকেটার বিনোদ কাম্বলিও টুইটারে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ধর্ষণ বন্ধ ও ধর্ষকদের শাস্তি দিতে না পারলে আমিও ভোট বদলে ফেলব। ২০১৯ (আগামী নির্বাচনের বছর) কিন্তু আর বেশি দূরে নয়। –

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া