১৭ই জুলাই, ২০১৮ ইং | ২রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

কোটা আন্দোলনের তিন নেতাকে তুলে নিয়ে ডিবির জিজ্ঞাসাবাদ

ডেস্ক রিপাের্ট : কোটা সংস্কার দাবিতে আন্দোলন গড়ে তোলা সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের তিন নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গিয়েছিল গোয়েন্দা পুলিশ। পরে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

এই তিন নেতা হলেন রাশেদ খাঁন, ফারুক হাসান এবং নুরুল ইসলাম নূর। বেলা দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে তাদেরকে একটি মাইক্রোবাসে করে উঠিয়ে নেয়ার ঘণ্টাখানেক পর বেলা দুইটা ৪০ মিনিটের দিকে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

এই তিন নেতা ও আন্দোলনকারী সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুকে নিয়ে একটি জাতীয় দৈনিকে আজ একটি প্রতিবেদন প্রকাশ করা হয় যাতে এদের বিরুদ্ধে শিবির সংশ্লিষ্টতার অভিযোগ আনা হয়েছে।

এদের মধ্যে হাসান আল মামুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসীন হল ছাত্রলীগের সহসভাপতি। আর ফারুক এস এম হল শাখা ছাত্রলীগের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। প্রতিবেদনে বলা হয়েছে, তারা বিশ্ববিদ্যালয়ে এসে ভোল পাল্টালেও তাদের শিবির সংশ্লিষ্টতা খুঁজে পেয়েছে একটি গোয়েন্দা সংস্থা।

একই দিন সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংবাদ সম্মেলন করে রাশেদ খাঁন ও ফারুক হাসান তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। বলেছেন, এটা একটা অপপ্রচার। আন্দোলন চলাকালে তাদের বিরুদ্ধে এসব অভিযোগ নিয়ে গোয়েন্দা সংস্থা খোঁজ খবর নিয়ে কিছুই পায়নি।

আর এই সংবাদ সম্মেলন করার কিছুক্ষণ পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহতদের দেখতে গিয়ে ফেরার পথে রাশেদ, ফারুকের পাশাপাশি কোটা আন্দোলনের নেতৃত্ব দেয়া সংগঠনের আরেক যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম নুরুকে তুলে নেয়ার অভিযোগ করছেন সংগঠনের অন্য নেতারা।

গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা নাম প্রকাশ করে কিছু না বললেও একজন ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে ঢাকাটাইমসের। তিনি নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘কিছু বিষয়ে তথ্য সংগ্রহের জন্য তকাদেরকে নিয়ে আসা হয়েছিল। কথা বলে ছেড়ে দেয়া হয়েছে।’

কোন বিষয়ে তথ্য সংগ্রহ করা হয়েছে-জানতে চাইলে ওই কর্মকর্তা বলেন, তাদেরকে কিছু ভিডিও ফুটেজ দেখানো হয়েছে। সেগুলোর বিষয়ে তাদের কাছ থেকে তথ্য নেয়া হয়েছে। তাদেরকে আটক বা গ্রেপ্তার করা হয়নি।

গত ৮ এপ্রিল শাহবাগ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে একজনের মৃত্যুর গুজব ছড়িয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনে হামলা হয়। বেপরোয়া ওই হামলায় বাসভবনে তাণ্ডব চালানোর পাশাপাশি লুট করা হয় মূল্যবান সামগ্রী প্রত্নতাত্ত্বিক ও ঐতিহাসিক নিদর্শন এবং নথিপত্র।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া