২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

‘আল্লাহ যেন আমাকে পাপের টাকা থেকে হেফাজত রাখে’

ডেস্ক রিপাের্ট : পুলিশের এস আই মোঃ আশরাফ আলী ৫ ওয়াক্ত নামাজ পড়তেন। কেউ চাইলেও তাকে ঘুষ দিতে পারতেন না। তার স্ত্রী একটি মাদ্রাসায় শিক্ষকতা করেন। পুলিশ মেসে থেকে সন্তানদের মানুষ করার চেষ্টায় ছিলেন স্ত্রীর বেতন আর তাঁর বেতন মিলিয়ে। এতো ভাল একজন মানুষ এই বয়সে ষ্ট্রোক করে না ফেরার দেশে চলে গেলেন। ভাল মানুষ বেশী দিন বাঁচে না। তাকে পল্লবী থানা থেকে বদলী হওয়ার পর আর দেখি নেই। কোথায় বদলী হয়েছে তাও জানতাম না।

আজ হঠাৎ একজনের ফেইসবুক ষ্ট্যাটাসের মাধ্যমে জানলাম তিনি আর নেই। ভাসানটেক থানায় ডিউটিরত অবস্থায় ৭দিন আগে বুকে ব্যাথা নিয়ে হার্ট ফাউন্ডেশানে ভর্তি হয়েছিলেন। আজ সেখানেই তার মৃত্যু হয়েছে।

তার সাথে আমার পরিচয় হয়েছিল, আমার মায়ের এটিএম কার্ড থেকে টাকা চুরি করার মামলা করতে গিয়ে, তিনি ছিলেন সেই মামলার আইও। সেই মামলায় তদন্ত করতে গিয়ে এটিএম এর ফুটেজ উদ্ধার এবং বিভিন্ন প্রক্রিয়ায় তার পকেট থেকে টাকা খরচ হয়েছিল। আমি অনেক চেষ্টা করেছিলাম, তার পকেট থেকে খরচ হওয়া সেই টাকাটা দিতে। জানতাম, তিনি ঘুষ নেন না, তাঁর অর্থনৈতিক অবস্থাও ভাল না। কিন্তু, অনেক জোর করার পরও তাকে এক টাকাও দিতে পারিনি। তিনি বলতেন, “আল্লাহ যেন আমাকে পাপের টাকা থেকে হেফাজত রাখে।” আল্লাহ যেন তাকে আখেরাতে পৃথিবীর এই ত্যাগের জন্য পুরুষ্কৃত করেন। আমিন।

কথাগুলো ইউসুফ আহমেদ তুহীন তার ফেসবুকে লিখেছেন

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া