২৪শে এপ্রিল, ২০১৮ ইং | ১১ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

টঙ্গীতে ট্রেন লাইনচ্যুত- হতাহতদের সর্বোচ্চ ক্ষতিপূরণ দেয়া হবে: রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : রেলমন্ত্রী মুজিবুল হক টঙ্গীর রেলস্টেশনে দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের জানিয়েছেন, রেল দুর্ঘটনায় হতাহতদের সর্বোচ্চ ক্ষতিপূরণ দেয়া হবে এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হবে।

মন্ত্রী জানান, বাংলাদেশ রেলওয়ের চিফ ইঞ্জিনিয়ার (পূর্ব) মো. আরিফুজ্জামানকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন দেখে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

গাজীপুরের টঙ্গীতে জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী কমিউটার ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ৫ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ২৬ জন, এদের মধ্য ৭ জনের অবস্থা আশঙ্কাজনক। নিহত পাঁচজন হলেন বাদল (২৮), সবুজ (৪০), ইসরাফিল (১২), আলমগীর (৩২) এবং ফরিদ (২৮)।

রোববার (১৫ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে টঙ্গীর নতুনবাজার এলাকায় ঢাকা-জয়দেবপুর রেললাইনে এ দুর্ঘটনা ঘটে।

টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনটি টঙ্গীর নতুনবাজার এলাকায় পৌঁছালে পেছনের ৫টি বগি লাইনচ্যুত হয়। এ সময় ঘটনাস্থলেই ৪ জন মারা যান এবং ঢাকা মেডিক্যালে নেওয়ার পর আরও একজনের মৃত্যু হয়।

টঙ্গী সরকারি হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) মো. পারভেজ হোসেন জানান, ট্রেন লাইনচ্যুত হয়ে আহত ৭ জনকে ঢাকা রেফার্ড করা হয়েছে। ১২ জনকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে রিলিজ দেওয়া হয়েছে এবং ৮ জন হাসপাতালে ভর্তি আছে

রেলমন্ত্রী মুজিবুল হক রবিবার বেলা ২টা ৫০ মিনিটে টঙ্গীর রেলস্টেশনে দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, বাংলাদেশ রেলওয়ের চিফ ইঞ্জিনিয়ার (পূর্ব) মো. আরিফুজ্জামানকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন দেখে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। হতাহতের সর্বোচ্চ ক্ষতিপূরণ দেয়া হবে এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হবে।

গাজীপুরের পুলিশ সুপার মুহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে স্টেশন মাষ্টারের ভুল সিদ্ধান্তের কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। তবে তিনজন ষ্টেশন মাষ্টারই পলাতক রয়েছে। তবে তদন্ত শেষে দুর্ঘটনার সঠিক কারণ জানা যাবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
এপ্রিল ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া