adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাণিজ্যমন্ত্রী বললেন -রড-সিমেন্টের দাম নিয়ে সব পক্ষের সঙ্গে বসবো

নিজস্ব প্রতিবেদক : রড ও সিমেন্টের অস্বাভাবিক দাম নিয়ে আগামী মাসে সব পক্ষের সঙ্গে বসা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বৃহস্পতিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘ব্যবসা বাণিজ্যে প্রতিযোগিতা নিশ্চিতকরণ- বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের ভূমিকা’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

তোফায়েল বলেন, বাজারে রড-সিমেন্টের দাম বেড়েছে। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জেনেছি আগে প্রতি ট্রাকে ২০ টন রড সিমেন্ট পরিবহন করা হতো। রাস্তা ঠিক রাখার জন্য এখন ১০ টন পরিবহন করা হচ্ছে। ফলে খরচ দ্বিগুণ হয়েছে। এছাড়া ডলারের দাম বেড়েছে। তবে কেউ যেন কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে সেদিকে নজর রাখা হবে। বিষয়টি নিয়ে আগামী মাসে সব পক্ষের সঙ্গে বসা হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ভবিষ্যতে প্রতিযোগিতা কমিশন আরও বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আমরা কমিশনকে খুব গুরুত্বের সঙ্গে নিয়েছি।

মন্ত্রী আরও বলেন, আগে পাঁচটি দেশ স্বল্পোন্নত দেশ থেকে বের হয়েছে। তবে কেউ এক সঙ্গে তিনটি শর্ত পূরণ করতে পারেনি।

এফবিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, সামনে রমজান আসছে, রমজানে কিছু অসাধু ব্যবসায়ী পণ্যের দাম বাড়িয়ে দেয়। এ বিষয়ে সতর্ক থাকতে হবে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজের (বিআইডিএস) সিনিয়র রিসার্চ ফেলো ড. নাজনীন আহমেদ বলেন, প্রতিযোগিতার স্বার্থেই এ প্রতিষ্ঠানে জনবল ও বরাদ্দ বাড়াতে হবে। শিল্প নীতিমালা গঠনেও কমিশনের ভূমিকা থাকতে হবে। সভাপতিত্ব করেন প্রতিযোগিতা কমিশিনের চেয়ারপার্সন ইকবাল খান চৌধুরী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া