adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ড অলআউট – প্রথম দিন নিউজিল্যান্ডের

স্পাের্টস ডেস্ক : অকল্যান্ডের ইডেন পার্কে আজ শুরু হয়েছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যকার দিবারাত্রির টেস্ট। বৃহস্পতিবার দিন শেষে ১১৭ রানে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড। দিন শেষে ৯১ রান করে অপরাজিত আছেন কেন উইলিয়ামসন। ২৪ রান করে অপরাজিত আছেন হেনরি নিকোলস।

আজ সকালে টস হেরে ব্যাট করতে নামে ইংল্যান্ড। তারা মাত্র ৫৮ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করে অপরাজিত থাকেন ক্রেইগ ওভারটন। পাঁচজন ব্যাটসম্যান শূন্য রান করে আউট হন। দুই অঙ্কের ঘরে রান করেন ক্রেইগ ওভারটন ও মার্ক স্টোনম্যান।

নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট ৩২ রান করে ছয়টি উইকেট নেন। ২৫ রান দিয়ে চারটি উইকেট নেন টিম সাউদি। এই দুইজন ছাড়া নিউজিল্যান্ডের আর কেউ বল করেননি। দুইজনের বোলিংয়েই অলআউট হয়ে যায় ইংল্যান্ড। টেস্টে এক ইনিংসে নিউজিল্যান্ডের এটি ষষ্ঠ সর্বনিম্ন স্কোর। সাদা পোশাকের ক্রিকেটে তাদের এক ইনিংসে সর্বনিম্ন রান হলো ৪৫।

পরে নিউজিল্যান্ড ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। দিন শেষে অধিনায়ক কেন উইলিয়ামসন ৯১ রান করে ও হেনরি নিকোলস ২৪ রান করে অপরাজিত থাকেন। ২৬ রান করে আউট হন টম লাথাম। ২০ রান করে আউট হন রস টেইলর। ইংল্যান্ডের পক্ষে জেমস অ্যান্ডারসন ২টি ও স্টুয়ার্ট ব্রড ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর : ইংল্যান্ড প্রথম ইনিংস: ৫৮ (২০.৪ ওভার)

(অ্যালেস্টার কুক ৫, মার্ক স্টোনম্যান ১১, জো রুট ০, ডাউইড মালান ২, বেন স্টোকস ০, জনি বেয়ারস্টো ০, মঈন আলী ০, ক্রিস ওয়েকস ৫, ক্রেইগ ওভারটন ৩৩*, স্টুয়ার্ট ব্রড ০, জেমস অ্যান্ডারসন ১; ট্রেন্ট বোল্ট ৬/৩২, টিম সাউদি ৪/২৫)।

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১৭৫/৩ (৬৯ ওভার)

(জিম রাভাল ৩, টম লাথাম ২৬, কেন উইলিয়ামসন ৯১*, রস টেইলর ২০, হেনরি নিকোলস ২৪*; জেমস অ্যান্ডারসন ২/৩২, স্টুয়ার্ট ব্রড ১/২৪, ক্রেইগ ওভারটন ০/৪৩, ক্রিস ওয়েকস ০/৩৬, মঈন আলী ০/৩৪)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া