adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এখন হার্ডলাইনে গেলে নির্বাচন পর্যন্ত আন্দোলন টেনে নেওয়া কঠিন হবে : মেজর অব. হাফিজ

ডেস্ক রিপাের্ট : দাবি আদায়ে এখনই আন্দোলনের ধরণ পরিবর্তন করতে চায় না বিএনপি বরং উপযুক্ত সময়ের অপেক্ষায় আছে তারা। দায়িত্বশীল নেতাদের উপলব্ধি করতে হবে এখনই হার্ডলাইনে গেলে আন্দোলনকে নির্বাচন পর্যন্ত টেনে নেওয়া কঠিন হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

এক টিভি সাক্ষাৎকার দেয়ার সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আর এখনই হার্ডলাইনে গিয়ে আন্দোলন করলে ব্যাহত হতে পারে চূড়ান্ত লক্ষ্য অর্জন। সেজন্য আইনি পদক্ষেপের পাশাপাশি কূটনৈতিক তৎপরতা বাড়ানোর পক্ষে বিএনপি।

তিনি আরো বলেন, টার্গেট খালেদা জিয়ার মুক্তি এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। এই দুই দাবিতে আন্দোলন করতে গিয়ে এখন উভয় সংকটে বিএনপি। নমনীয় আন্দোলন আমলেই নিচ্ছে না সরকার। আবার হার্ডলাইনে গেলে রয়েছে মামলা মকদ্দমার ভয়। ফলে উপযুক্ত সময়ের জন্য ছাড়া বিকল্প নেই বিএনপির হাতে।

বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেন, বিএনপি দেশের সবচেয়ে জনপ্রিয় দল। আর সক্ষমতা নিশ্চয়ই আছে। আমরা শুধু সময়ের অপেক্ষা করছি। কারণ বর্তমান সরকারের দমন, নিপীড়ন, কার্যক্রম এতোটাই নিষ্ঠুর যে, এখন থেকে শুরু করলে ডিসেম্বর পর্যন্ত যাওয়া আমাদের পক্ষে কঠিন হবে।

আন্দোলন প্রশ্নে ভিতরে ভিতরে সিন্ধান্তহীনতা আছে বিএনপিতে। কেন্দ্র চায় শান্তিপূর্ণ নির্বাচন আর তৃণমূলের দাবি রাজপথে শক্তি প্রদর্শন। এমন বাস্তবতায় কোন পথে এগুবে বিএনপি!

বিএনপির ভাইস-চেয়ারম্যান আহমেদ আযম খান বলেন, বিএনপি সহিংস আন্দোলনে যাবে না, বিএনপি শান্তিপূর্ণ আন্দোলনে থাকবে এবং শান্তিপূর্ণ আন্দোলনের মধ্য দিয়েই পুরো জাতিতে ঐক্যবদ্ধ করবে এই কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে।

এখন মূলত আইনি পদক্ষেপ জোরদার করার পাশাপাশি কূটনৈতিক তৎপরতা বাড়াচ্ছে বিএনপি। সিন্ধান্ত নিয়েছে প্রতিনিয়ত তৃণমূল নেতাকর্মীদের সাথে মতবিনিময় করার। মহানগর পর্যায়ের জনসমাবেশ কর্মসূচি নিয়ে যাওয়া হবে জেলা পর্যায়ে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, আমাদের দল ঐক্যবদ্ধ আছে সেটাই হচ্ছে বড় কথা। আমাদেরকে ধৈর্য্য ধরতে হবে এবং সহ্য করতে হবে এবং সংগ্রাম চালিয়ে যেতে হবে।

এছাড়া খালেদা জিয়ার জামিন এবং সভা-সমাবেশের অনুমতি না দেওয়াসহ নির্যাতন নিপীড়নের নানা ইস্যুকে সামনে এনে সাধারণ মানুষের সহানুভূতি পেতে চায় দলটি। কর্মীদেরকে চাঙ্গা রাখতে চেয়ারপার্সনের কারাবাসের আবেগ ধরে রাখতে চায় জাতীয় নির্বাচন পর্যন্ত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া