১৮ই জুন, ২০১৮ ইং | ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

adv

ড. জাফর ইকবাল অক্টোবরে অবসরে যাবেন

ডেস্ক রিপাের্ট : ২০১৮ সালের অক্টোবরে ৬৫ বছর বয়সে পা দিবেন অধ্যাপক ড.মো. জাফর ইকবাল। চাকরির বিধিমালা অনুযায়ি অক্টোবর মাসেই অবসরে যাবেন তিনি। তবে বিশ্ববিদ্যালয়ে তার অবদান বিবেচনায় তাকে ছাড়তে রাজি না শিক্ষক-শিক্ষার্থীরা। তারা চান অবসরকালীন সর্বোচ্চ মর্যাদা ইমেরিটাস অধ্যাপক হিসেবে এই ক্যাম্পাসে জীবনের শেষ সময়টুকু কাটুক এই বিজ্ঞান গবেষক শিক্ষকের।

পিএইচডি এবং গবেষণা শেষে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন ড. জাফর ইকবাল। দেশের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ে যোগদানের সুযোগ থাকলেও ১৯৯৪ সালে শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব নেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি নির্ভর গবেষণা এগিয়েছে তারে হাত ধরেই। মোবাইল ফোনের মাধ্যমে ভর্তি পরীক্ষা আবেদন পদ্ধতি উদ্ভাবনের পুরস্কার হিসেবে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা দিয়েছেন আইআইসিটি ভবন। এতোসব অবদান থাকার পরও শুধুমাত্র চাকরি নীতিমালা থাকার কারণে তিনি অবসরে চলে যাবেন তা মানতে নারাজ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, অবসর জীবনে স্যারের হয়তো অনেক পরিকল্পনা থাকতে পারে কিন্তু আমরা স্বার্থপরের মতো চাই তিনি আমাদের সাথে থাকুক।

এরমধ্যে শিক্ষিকরাও চায় সবার প্রিয় জাফর স্যার যেন সর্বেোচ্চ সম্মান নিয়ে এই ক্যাম্পাসেই কাটাতে পারেন বাকি সময়।

শাবিপ্রবি’র শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ হাসানুজ্জামান বলেন, তিনি যদি সর্বোচ্চ সম্মান নিয়ে থেকে যান তাহলে আমরাও সম্মানিত হবো।

শাবিপ্রবি’র উপচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন বলেন, তার যে সুচিন্তিত মতামত এবং যে গবেষণা কর্ম সবকিছুই কিন্তু আমাদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার পথ দেখাবে। সেইজন্য আমরা অবশ্যই চাইবো তিনি আমাদের বিশ্ববিদ্যালয়ের সাথে সব সময় থাকুক।
সূত্র : যমুনা টিভি

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
জুন ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া