adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যুব গেমসের প্রথম স্বর্ণজয়ী শুটার লিমন

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ যুব গেমসের প্রথম স্বর্ণপদক জিতেছেন রাজশাহী বিভাগের মেহেদী হাসান লিমন। ওপেন সাইট এয়ার রাইফেল ইভেন্টে ২৪৭ পয়েন্ট স্কোর করে সবাইকে পেছনে ফেলেছেন তিনি। ২৩৯ পয়েন্ট স্কোর করে রুপা পেয়েছেন ঢাকা বিভাগের ফজলে রাব্বি। ময়মনসিংহ বিভাগকে ব্রোঞ্জ এনে দেওয়া মোহাম্মদ অর্ণবের স্কোর ২৩৬ পয়েন্ট।
বাবা মোহাম্মদ রঞ্জু শেখ সিএনজিচালিত অটোরিকশা চালক। নিম্মবিত্ত পরিবারে জন্ম নেওয়া মেহেদী হাসান লিমন অনেক লড়াই করে শুটিং চালিয়ে যাচ্ছেন। তার পরিশ্রম আর সংগ্রাম সার্থক। বাংলাদেশ যুব গেমসের প্রথম স্বর্ণপদক জিতে নিয়েছেন রাজশাহী বিভাগের লিমন।

পাবনা রাইফেল ক্লাবের পৃষ্ঠপোষকতায় উঠে আসা লিমন সাফল্যের আনন্দে ভাসতে ভাসতে কৃতজ্ঞতা জানালেন কোচ ওসমান গনিকে, আমার কোচ ওসমান গনি জাতীয় পর্যায়ের শুটার ছিলেন। তিনি আমার মামার বন্ধু। উনার বাড়ি আমাদের বাড়ির ঠিক পাশেই। ছোটবেলায় তাকে দেখেই শুটিংয়ে আসতে আগ্রহী হই। কোচের জন্য যুব গেমসে এমন ফল করতে পেরেছি।’

প্রতিযোগিতার প্রথম স্বর্ণপদক জিতে লিমন উচ্ছ্বসিত, খুব ভালো লাগছে, এই আনন্দ ভাষায় প্রকাশ করার মতো নয়। এমন একটা প্রতিযোগিতা আয়োজন করায় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানাই। শুনেছি এখানে যারা ভালো করবে, ফেডারেশন তাদের জন্য দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা করবে। এটা হলে সত্যিই খুব ভালো হবে।
রােববার গুলশান শুটিং রেঞ্জে আরও পাঁচটি ইভেন্ট চূড়ান্ত হয়েছে। এয়ার রাইফেলে বরিশাল বিভাগের জিন্নাত কবির সূচনা, এয়ার পিস্তলে ময়মনসিংহ বিভাগের শেখ শাহজালাল সাদমান ও খুলনা বিভাগের নিলুফার ইয়াসমিন এবং ম্যাচ এয়ার রাইফেল ইভেন্টে ঢাকা বিভাগের সাকিবুল আলম আল-আমিন ও খুলনা বিভাগের ফারবিন চৌধুরী রিথীকা স্বর্ণপদক জিতেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া