২৭শে মে, ২০১৮ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

মেলবোর্নে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর মত বিনিময়

ডঃ মাহবুবুল আলমঃ(২ মার্চ ২০১৮, মেলবোর্ন, অষ্ট্রেলিয়া) মাননীয় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ সরকারের একটি প্রতিনিধি দল অষ্ট্রেলিয়ার মেলবোর্নে বসবাসকারী বাংলাদেশী ব্যবসায়ীদের সাথে মত বিনিময় করেন। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যদের মধ্যে ছিলেন পরিকল্পনা মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান  জনাব আবুল কালাম আজাদ এমপি, ও জনাব মুহিবুর রহমান মানিক এমপি।

অনুষ্ঠানের শুরুতে মাননীয় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীকে মেলবোর্ন আওয়ামীগ, যুবলীগ ও ছাত্রলীগের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়। স্বাগত বক্তব্য রাখেন মেলবোর্ন আওয়ামীগের প্রতিষ্ঠাতা সভাপতি ডঃ মাহবুবুল আলম। এরপর মাননীয় অতিথিরা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এরপর শুরু হয় প্রশ্নোত্তর পর্ব।

প্রশ্নোত্তর পর্বে  আগত ব্যবাসায়ীদের বিভিন্ন প্রশ্নের জবাবে তাঁরা প্রবাসী ব্যবসায়ীদের জন্য বাংলাদেশ সরকারের বিভিন্ন রকম উদ্যোগ ও সুযোগ-সুবিধার কথা বলেন এবং বিভিন্ন রকম দিক-নির্দেশনা দেন। জ্বনাব আবুল কালাম আজাদ এমপি ব্যবসা সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে যোগাযোগের পাশাপাশি পরিকল্পনা ও  অর্থ-মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সাথেও যোগাযোগ করার পরামর্শ দেন যাতে করে তাঁরা প্রবাসীদের সহযোগীতা করতে পারেন। তিনি বাংলাদেশী ব্যবসায়ীদের পাশাপাশি অষ্ট্রেলিয়ান নাগরিকদেরকেও বাংলাদেশে বিনিয়োগের ব্যাপারে উদ্যোগ নিতে বলেন এবং এ ব্যাপারে বাংলাদেশ সরকারের সকল ধরনের সহযোগীতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে  আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডঃ শাম্মী আহমেদ, প্রফেসর শামস রহমান, মেলবোর্ন ছাত্রলীগের সভাপতি মকবুল হোসেন মুন্না প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেলবোর্ন আওয়ামীগের প্রতিষ্ঠাতা সভাপতি ডঃ মাহবুবুল আলম ও অনুষ্ঠান পরিচালনা করেন মেলবোর্ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) জনাব মোল্লা মোঃ রাশিদুল হক।

অনুষ্ঠান শেষে সবাই এক নৈশভোজে অংশ নেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া