adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বদলীয় নয়, মহাজোটের মন্ত্রিসভার পুনর্গঠন

image_55082_0ঢাকা: সর্বদলীয় সরকারের নামে মহাজোটের মন্ত্রিসভা পুনর্গঠন করা হয়েছে বলে দাবি করেছে বিএনপি। দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন দাবি করে বলেন, “এটা সর্বদলীয় নয়, মহাজোটের মন্ত্রিসভা।”



সোমবার রাতে খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ কথা বলেন।



এ সময় সর্বদলীয় সরকারের মন্ত্রিসভা গঠনের প্রতিবাদে এবং নেতাকর্মীদের মুক্তি ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ও এই মন্ত্রিসভা গঠনের প্রতিবাদে শুক্রবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন ফখরুল।



বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল সব মহানগর, জেলা ও উপজেলায় এ বিক্ষোভ সমাবেশ করবে।



মির্জা ফখরুল বলেন, “এটা সর্বদলের অংশগ্রহণের সরকার নয়। এ মন্ত্রিসভা একদলীয় সরকার গঠনেরই নামান্তর। এটা মহাজোট সরকারের পুরানো মন্ত্রিসভার পুনর্গঠন।”



তিনি বলেন, “আমরা স্পষ্ট করে বলতে চাই এই ধরনের সরকারের অধীনে কখনোই অবাধ নিরপেক্ষ নির্বাচন হতে পারে না। এই সরকারের অধীনে বিরোধী দল নির্বাচনে যাবে না। সরকারের উচিত ছিল, বিরোধী দলকে ডেকে দেশের চলমান রাজনৈতিক সমস্যার সমাধান করা। সরকারের এই ধরনের সিদ্ধান্ত জাতিকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে। এর মাধ্যমে গণতন্ত্রকে নস্যাৎ করা হচ্ছে।”



এই সরকার নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে পারবে না- এমন দাবি করে ফখরুল বলেন, “এই সরকারের অধীনে নির্বাচন দেশের জনগণ ও বিদেশীদের আস্থা ও বিশ্বাস অর্জনে সক্ষম হবে না।”



মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলের ২০ সদস্যের একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করতে বঙ্গভবনে যাবেন বলেও জানান ফখরল। সাক্ষাৎকালে দেশের বিরাজমান রাজনৈতিক পরিস্থিতি রাষ্ট্রপতির কাছে তুলে ধরা হবে বলেও জানান তিনি।



এর আগে বিএনপি ও ১৮ দলের বেশ কয়েকজন শীর্ষ নেতার সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া