১২ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

পাঁচ লাখ টাকা জরিমানা অ্যাপোলো হাসপাতালকে

নিজস্ব প্রতিবেদক : মেয়াদ শেষ হওয়া রি-এজেন্ট এবং অনুমোদনহীন বিদেশি ওষুধ রাখার দায়ে রাজধানীর অভিজাত অ্যাপোলো হাসপাতালকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

১৯ ফেব্রুয়ারি সোমবার র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত অ্যাপোলো হাসপাতালে অভিযান চালিয়ে এ জরিমানা করে। র‍্যাব, স্বাস্থ্য মন্ত্রণালয় ও ওষুধ প্রশাসন যৌথভাবে অভিযানটি পরিচালনা করে।

সকাল নয়টা থেকে দুপুর সাড়ে ১২টা পর‌্যন্ত হাসপাতালের ল্যাবে ও ফার্মেসিতে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলমের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান শেষে সরোয়ার আলম সাংবাদিকদের বলেন, হাসপাতালের ল্যাবে মেয়াদ শেষ হয়ে যাওয়া রি-এজেন্ট পাওয়া গেছে। এগুলোর মেয়াদ চার মাস আগে শেষ হয়েছে। অন্যদিকে ফার্মেসিতে কিছু বিদেশি ওষুধ পাওয়া গেছে, যেগুলোর কোনো অনুমোদন নেই। এ কারণে তাদের পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাসে নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম লিখেন, কোথায় যাবে রোগীরা ? দেশের সবচেয়ে ব্যায়বহুল এপোলো হাসপাতাল ঔষধ কিনেন এক নকলকারী ও চোরাকারবারির কাছ থেকে। যাকে গত তারিখ নিকুঞ্জ ২ থেকে নকল ঔষধ ও প্যাকেজিং ম্যাটিরিয়ালসহ গ্রেপ্তার করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দেওয়া হয়েছে । আর মেয়াদোত্তীরণ রিএজেন্ট ব্যবহার তো আছে। আজ এ সব কারণে RAB 1, ঔষধ প্রশাসন অধিদপ্তর ও স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় পরিচালিত ভ্রাম্যমান আদালত জরিমানা করে ৫ লাখ টাকা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া