২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

ওবায়দুল কাদের বললেন -বিএনপিকে নিয়েই নির্বাচন হবে

ডেস্ক রিপাের্ট : বিএনপির অংশগ্রহণেই আগামী জাতীয় নির্বাচন হবে বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর এই নির্বাচন নিয়ে কোনো সংলাপেরও দরকার পড়বে না বলে মনে করেন তিনি।

ক্ষমতাসীন দলের নেতা বলেন, ‘আমরা জানি, বিএনপি নির্বাচনে আসবেই। কারণ, বিএনপি নেতারাই তো বলছেন, খালেদা জিয়া কারাগারে যাওয়ায় বিএনপি আরও শক্তিশালী হবে। আমরা আশা করি, সেই শক্তিশালী বিএনপিকে নিয়ে একটি অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হবে।’

শনিবার ফেনী সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এসব কথা বলেন কাদের।

নির্বাচন নিয়ে সংলাপের কোনো সম্ভাবনা নেই জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘কিসের আলোচনা, বিএনপি নির্বাচনে আসবেই, আলোচনার প্রয়োজন নেই।’

দশম সংসদ নির্বাচন বর্জন করা বিএনপির নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি এবারও মেনে নিচ্ছে না সরকার। এর মধ্যে গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের কারাদণ্ড হয়েছে। বিএনপি অভিযোগ করে আসছে, খালেদা জিয়া ও বিএনপিকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতেই এই মামলায় সাজা দেয়া হয়েছে।

কাদের বলেন, বিএনপি মনে করেছিল খালেদা জিয়া গ্রেপ্তার হলে সারাদেশে রাস্তায় মানুষের উত্তাল ঢল নামবে। কিন্তু সরকারের ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডে দেশের মানুষ এত বেশি খুশি যে বেগম জিয়ার গ্রেপ্তারে আন্দোলনের আহ্বান তারা সাড়া দেয়নি।

খালেদা জিয়ার সাজা হলে দেশে আগুন জ্বালানোর হুমকি দিলেও পরে নেত্রীর নির্দেশে ‘হঠকারী’ কর্মসূচি দেয়নি বিএনপি। তবে কাদের মনে করেন, বিএনপি আন্দোলনে যাওয়ার মতো সামর্থ্য হারিয়েছে বলেই শান্তিপূর্ণ কর্মসূচিতে গেছে তারা।

‘বিএনপির ইতিহাসে কোনো শান্তিপূর্ণ কর্মসূচি নেই। খালেদা জিয়ার রায়ের আগেও হাইকোর্টের সামনে বিএনপির কর্মীরা পুলিশের ওপর হামলা, আসামি ছিনতাই ও অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছে।’

খালেদা জিয়া কারাগারে নজিরবিহীন সুবিধা পাচ্ছেন দাবি করে ক্ষমতাসীন দলের নেতা বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে কোনো কারাবন্দীর সঙ্গে, এমনকি বঙ্গবন্ধু ও মওলানা ভাসানীকেও তাদের ব্যক্তিগত গৃহকর্মীকে থাকার সুযোগ দেওয়া হয়নি। এ রকম কোনো বিধানও নেই। তারপরও খালেদা জিয়ার দেখাশোনার জন্য তার ব্যক্তিগত গৃহকর্মীকে থাকার সুযোগ দেওয়া হয়েছে।’

সরকারের নির্দেশে খালেদা জিয়ার রায়ের কপি আটকে রাখার বিষয়ে বিএনপির অভিযোগেরও জবাব দেন কাদের। বলেন, ‘খালেদা জিয়ার মামলার ৬৩২ পৃষ্ঠার রায়ের সার্টিফাইড কপি পেতে যুক্তিসঙ্গত কিছু সময় লাগেই। এ নিয়ে ধুম্রজাল সৃষ্টি করার প্রয়োজন নেই। শিগগিরই রায়ের কপি পেয়ে যাবেন আইনজীবীরা।

ফেনীর জেলা প্রশাসক মনোজ কুমার রায়, পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার, সড়ক বিভাগের কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এ কে এম মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া