২৩শে অক্টোবর, ২০১৮ ইং | ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

adv

ইমরান তাহিরকে নিয়ে তদন্তে নেমেছে সিএসএ

TAHIRস্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের স্পিনার ইমরান তাহির বণবিদ্বেষের শিকার হওয়ায় নড়েচড়ে বসেছে সে দেশের ক্রিকেট বোর্ড (সিএসএ)। এবার তারা এ ব্যাপারে তদন্তে নেমে পড়েছে।
চলমান ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে দাপট দেখিয়েছে কোহলির দল। স্বাগতিক প্রোটিয়াদের ব্যাকফুটে রেখে নিজেদের মেলে ধরেছে টিম ইন্ডিয়া। আর এরইমধ্যে প্রোটিয়া স্পিনার ইমরান তাহিরকে নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। অভিযোগ উঠেছে, এক ভারতীয় দর্শক দ্বারা বর্ণবিদ্বেষের শিকার হয়েছেন তিনি। তাহির নিজেই এই অভিযোগ তুলেছেন। এই ঘটনা নিয়ে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

গত শনিবার সিরিজের চতুর্থ ওয়ানডেতে জোহানেসবার্গে ঘটনাটি ঘটে। সেই ম্যাচটি খেলেননি পাকিস্তানি বংশোদ্ভূত এই স্পিনার। কিন্তু দ্বাদশ ব্যক্তি হিসেবে তিনি যখন মাঠে ড্রিঙ্কস নিয়ে যাচ্ছিলেন, একজন দর্শক এই স্পিনারের উদ্দেশ্যে কটূক্তি করতে থাকেন বলে অভিযোগ।

এ ব্যাপারে দ.আফ্রিকার ম্যানেজার মোহাম্মদ মুসাজি বলেন, ‘আমি যা জেনেছি এবং বুঝেছি, সেটা হল ম্যাচ চলাকালীন দর্শকাসনে থাকা কোনো এক ব্যক্তি ইমরানের উদ্দেশ্যে সারাক্ষণ কটূক্তি করে গিয়েছে। তার বিরুদ্ধে বর্ণবিদ্বেষমূলক সব মন্তব্য করেছে। ড্রেসিংরুমের সামনে থাকা দু’জন নিরাপত্তাকর্মীকে পুরো ব্যাপারটা জানায় তাহির এবং শেষ পর্যন্ত দুই নিরাপত্তারক্ষীকে নিয়ে গিয়ে ওই দর্শককে চিনিয়েও দেয়। ইমরানের কথা অনুযায়ী, ওই দর্শক একজন ভারতীয় সমর্থক। ঠিক কী ঘটেছিল, তা নিয়েই তদন্ত শুরু হয়েছে।

জানা যায়, তাহির ওই দর্শকের সামনে গেলে দু’জনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। যার জেরে ওই দর্শককে সরিয়ে নিয়ে যায় নিরাপত্তারক্ষীরা। -ক্রিকইনফো

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া