১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং | ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

adv

২০ দল খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঐক্যবদ্ধ কর্মসূচী পালন করবে

20 dalনিজস্ব প্রতিবেদক : অবিলম্বে ২০ দলীয় জোটের নেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন জোটের শীর্ষ নেতারা। খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে ও মুক্তির দাবিতে বিএনপির সকল কর্মসূচিতে ২০ দলীয় জোট একাত্মতা প্রকাশ করে সক্রিয় অংশ নেয়ার ঘোষণাও দিয়েছে।

রোববার ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সাথে বৈঠকে শেষে জোটের সমন্বয়ক ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

বিকাল সোয়া ৫ টায় বিএনপি চেয়ারপার্সনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এ বৈঠক শুরু হয়।

ফখরুল বলেন, মিথ্যা ও বানোয়াট মামলায় বেগম খালেদা জিয়ার রায় ও সাজার তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাকে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন শীর্ষ নেতারা। তারা বিএনপির সকল কর্মসূচিতে সমর্থন এবং সক্রিয় অংশ নেবে বলে জানিয়েছেন।

তিনি বলেন, ভবিষ্যতে ২০ দলকে আরো সম্প্রসারণ এবং জনতার ঐক্য প্রতিষ্ঠায় কাজ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। খালেদা জিয়াসহ ২০ দলীয় জোটের গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিও জানানো হয়।

সভায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান টেলিফোনে কথা বলেছেন বলেও জানান ফখরুল। তিনি ঐক্যবদ্ধ থেকে বেগম খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র পুনরুদ্ধার এবং নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচনের জন্য আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

২০ দলীয় জোটের শীর্ষ নেতা বেগম খালেদা জিয়া এতে কোন সন্দেহের অবকাশ নেই বলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান বিএনপি মহাসচিব। এসময় খালেদা জিয়ার রায়ের সার্টিফাইড কপি এখনো পাওয়া যায়নি বলেও জানান তিনি।

বিএনপির পক্ষে বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

এছাড়াও বৈঠকে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য আবদুল হালিম, জাতীয় পার্টির মোস্তফা জামাল হায়দার, বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এলডিপির রেদোয়ান আহমেদ, জাগপা সভাপতি অধ্যাপক রেহানা প্রধান, ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, পিপলস লীগের চেয়ারম্যান গরীবে নেওয়াজ, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্যেজোটের (একাংশ) আব্দুর রকিব, ন্যাপ ভাসানীর আজহারুল ইসলাম, জমিয়তে উলামায়ে ইসলামের মুফতি মহিউদ্দিন, ডেমোক্রেটিক লীগের সাইফুদ্দিন মুনি, বাংলাদেশ মুসলিম লীগের এইচএম কারুজ্জামান, এনডিপির খন্দকার গোলাম মূর্তজা, সাম্যবাদী দলের সাঈদ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া