adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নির্ধারিত সময়েই নির্বাচনের চ্যালেঞ্চ নিলেন নতুন মন্ত্রীরা

73594_1ঢাকা: দশম জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার চ্যালেঞ্জ করলেন সর্বদলীয় সরকার গঠনের লক্ষ্যে তৈরি নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা।





সোমবার বিকেলে বঙ্গভবনে শপথ অনুষ্ঠান থেকে বের হয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তারা এ চ্যালেঞ্জের কথা জানান।





নতুন মন্ত্রী হিসেবে শপথ নেওয়া আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেন, ‘আমাদের নতুন মন্ত্রিসভার চ্যালেঞ্জ একটাই, আমরা সুষ্ঠু নির্বাচন করব।’





এ সময় একটি সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সর্বদলীয় সরকারে বিএনপিকে আসারও আহবান জানান তিনি।





দলের আরেক উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ জানান, নির্বাচনকালীন এই সরকার সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনকে সব রকমের সহযোগিতা করবে। আমরা একটি সুষ্টু নির্বাচন এ দেশে করবই।





তিনি বিএনপিকে এই সরকারে অংশ নেওয়ার আহবার জানিয়ে বলেন, এখনো সময় আছে। এই কেবিনেটে আপনারা অংশ নিন।





তোফায়েল বলেন, নির্বাচন সঠিক সময়েই হবে। ২৪ জানুয়ারির মধ্যেই হবে। এ সময়ে আমরা রুটিন মাফিক কাজ করে যাব। নীতিনির্ধারণী বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করব না।





জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নতুন মন্ত্রী হিসেবে শপথ নেওয়া রওশন এরশাদ বলেন, ‘দেশের গণতান্ত্রিক ধারা বজায় রাখতে নির্বাচনের বিকল্প নেই। তাই বিএনপিকে এই সরকারে অংশ নেওয়া উচিত। আমরা আশা করি, তারা অংশ নেবে।’





জাতীয় পার্টির মহাসচিক রুহুল আমিন হাওলাদার বলেন, দেশের সংকট নিরসনে সুষ্ঠু নির্বাচন অত্যন্ত জরুরি। আমরা আশাবাদী বিএনপি নির্বাচনে আসবে।





তিনি জানান, আগামীকাল সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন। এই সাক্ষাতের পরে বিএনপিকে নিয়ে আসার ব্যাপারে একটি সুনির্দিষ্ট প্রস্তাব আসবে। এতে বরফ গলতে শুরু করবে।





এ সময় হাওলাদার সরকারকে বিএনপিকে নিয়ে আসতে আরও নমনীয় ও আন্তরিক হওয়ার জন্য আহবান জানান।





নতুন মন্ত্রী হিসেবে শপথ নেওয়া জাতীয় পার্টির ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেন, গণতন্ত্র নির্ভর করবে নির্বাচনের উপর। এই মন্ত্রিসভার প্রধান কাজ হলো একটি সুষ্ঠু নির্বাচন করা।





প্রধান বিরোধী দল বিএনপিকে এই মন্ত্রিসভায় অংশ নেওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, আসুন সবাই মিলে একটি গ্রহণযোগ্য ও নিরপেক্ষ নির্বাচন জাতিকে উপহার দেই।





এদিকে, নতুন মন্ত্রিসভার শপথ নিয়ে বের হয়ে আসার পর ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন আরটিএনএন- কে বলেন, দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ধরে রাখতে নির্বাচনের কোনো বিকল্প নেই। একটি সুষ্ঠু নির্বাচন করার লক্ষ্যে এই মন্ত্রিসভা গঠিত হয়েছে। এখন আমাদের প্রধান চ্যালেঞ্জ কিভাবে সুষ্ঠু নির্বাচন করা যায়।





এ সময় সুষ্ঠু নির্বাচনের স্বার্থে বিএনপি এই মন্ত্রিসভায় অংশ নেবে বলেও আশা প্রকাশ করেন তিনি।





এর আগে বিকেলে বঙ্গভবনে মন্ত্রী হিসেবে ৬ জনকে ও প্রতিমন্ত্রী হিসেবে ২ জনকে শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।





তারা হলেন- আওয়ামী লীগের আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন, জাতীয় পার্টির রুহুল আমিন হাওলাদার, রওশন এরশাদ, আনিসুল ইসলাম মাহমুদ। প্রতিমন্ত্রী দুজন হলেন- সালমা ইসলাম ও মুজিবুল হক চুন্নু।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া