১৭ই আগস্ট, ২০১৮ ইং | ২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

adv

ডিএনসিসি উপনির্বাচন নিয়ে আপিল শুনানি ৮ ফেব্রুয়ারি

HI COURTনিজস্ব প্রতিবেদক : সীমানা সংক্রান্ত জটিলতার কারণে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচন ও সম্প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচন স্থগিত করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে লিভ টু আপিলের শুনানির দিন ধার্য করা হয়েছে আগামী ৮ ফেব্রুয়ারি।

আপিল বিভাগের চেম্বার বিচারপতি রােববার এ আদেশ দিয়ে বলেন, ৮ ফেব্রুয়ারি প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে আবেদনটির শুনানি হবে।

জানা গেছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচন ও সম্প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচন স্থগিত করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে নির্বাচন কমিশন।

গত ১ ফেব্রুয়ারি আবেদনটির বিষয়ে আপিল বিভাগের তৎকালীন চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ‘নট টুডে’ বলে আদেশ দিয়ে আজ ৪ ফেব্রুয়ারি শুনানির জন্য দিন ঠিক করে দেন। তবে এদিন আবেদনটির শুনানির জন্য নতুন দিন ধার্য করেন।

এর আগে গত ১৭ জানুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচন ও সম্প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচন ৬ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। একই সঙ্গে ওই নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল কেন ‘আইনগত কর্তৃত্ববহির্ভূত’ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে হাইকোর্ট রুল জারি করেন।

বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ডিএনসিসি মেয়রের শূন্যপদে উপনির্বাচনের ঘোষিত তফসিল স্থগিত চেয়ে হাইকোর্টে পৃথক দুটি রিট করেন রাজধানী উত্তরের বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও ভাটারা ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া