adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিয়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রী রােববার ঢাকায় আসছেন

Myanmar Deputy Home Affairs Minister Gen. Kyaw Swe talks to journalists during a press conference in Yangon, Myanmar Saturday, Feb.25, 2017. Police and Home Ministry officials said at a news conference Saturday that they have arrested three men for the Jan. 29 shooting of lawyer Ko Ni and are seeking a fourth. (AP Photo/Thein Zaw) নিজস্ব প্রতিবেদক : মিয়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রী খ শোয়ে দ্বিপক্ষীয় বৈঠকে যোগ দিতে আগামী রােববার ঢাকায় আসছেন।

সফরে দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন, ইয়াবার মতো মাদকদ্রব্য, চোরাচালান বন্ধ ও সীমান্তে দুই দেশের নিরাপত্তা বাহিনীর মধ্যে সহযোগিতার বিষয়টি প্রাধান্য পাবে।

সূত্র জানায়, সফরকালে মিয়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে রোহিঙ্গা প্রত্যাবাসন, মাদকদ্রব্য ও সীমান্তে দুই দেশের নিরাপত্তা বিষয়ে আলোচনার কথা রয়েছে।

অন্যদিকে মিয়ানমার ইতোপূর্বে দেয়া তালিকা অনুযায়ী আরাকান সালভেশন আর্মি বা আরসা’র সদস্যদের বাংলাদেশ থেকে আটক ও হস্তান্তরের বিষয়টি উত্থাপন করার কথা রয়েছে।

বাংলাদেশের পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এই বৈঠকে নেতৃত্ব দেবেন।

গণহত্যা ও নির্যাতনের মুখে গত ২৫ আগস্ট থেকে মিয়ানমার থেকে ছয় লাখের বেশি রোহিঙ্গা নাগরিক বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছে। তাদের ফিরিয়ে নেয়ার ব্যাপারে ইতোমধ্যে দেশটির সঙ্গে একটি সমঝোতা চুক্তি হয়েছে। গত মাস থেকেই রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়া শুরুর কথা থাকলেও কিছু জটিলতার কারণে তা বিলম্বিত হচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া