adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়র আইভি বললেন – ফুটপাত দিয়ে আ.লীগ, বিএনপি, জনগণ সবাই হাঁটবে

I Vনিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমি শেখ হাসিনার পরীক্ষিত সৈনিক। আমাকে বারবার পরীক্ষা দিতে হবে না। আমি আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী। ফুটপাত দিয়ে আওয়ামী লীগ হাঁটবে, বিএনপি হাঁটবে এবং আমার ফুটপাত দিয়ে জনগণ হাঁটবে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ল্যাবএইড হাসপাতাল থেকে রিলিজ নিয়ে নারায়ণগঞ্জের বাসায় ফিরে যাওয়ার পূর্বে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

হামলার সময় যারা তাকে (মেয়র আইভী) ঝাঁপিয়ে পড়ে বাঁচিয়েছে, তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানান সেলিনা হায়াৎ আইভী।

তিনি বলেন, আমি আপনাদের বোন, আপনাদেরই একজন। জীবনে কোনোদিন এত ভালোবাসা পাইনি। আমার আর কিছু পাওয়ার নেই। একজন ক্ষদ্র কর্মী হিসেবে আমি অনেক ভালোবাসা পেয়েছি। আমার নেত্রীর প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই।

তিনি আরো বলেন, আমার সঙ্গে কারো কোনো বিরোধ নেই। দেশসেবা করতে আমি নিউজিল্যান্ড থেকে চলে আসি। ২০০১ সালে আওয়ামী লীগের ভরাডুবির পর ২০০৩ সালে প্রার্থী হয়ে আমি পাস করেছিলাম। আমি শেখ হাসিনার পরীক্ষিত সৈনিক। আমাকে বারবার পরীক্ষা দিতে হবে না। আমি আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী। একজন মেয়র হিসেবে আমি নারায়ণগঞ্জের সকলের লিডার। আমি আমার শহরের লিডার। আই অ্যাম অ্যা ফাইটার, আই অ্যাম অ্যা লিডার। আমার ফুটপাত দিয়ে আওয়ামী লীগ হাঁটবে, বিএনপি হাঁটবে এবং আমার ফুটপাত দিয়ে জনগণ হাঁটবে। এটা সবার অধিকার। আমি যখন ট্যাক্স নেই তখন সবার কাছ থেকে নেই। সিটি লিডার হিসেবে আমি সবার মেয়র।

সেলিনা হায়াৎ আইভী আরো বলেন, আওয়ামী লীগের কর্মী হিসেবে আমি শেখ হাসিনার এক ক্ষুদ্র কর্মী। আমি বঙ্গবন্ধুর আদর্শের কর্মী। আমি আলী আহম্মদ চুনকার সন্তান। এই আমার পরিচয়। সবকিছু আমার জনগণ, নারায়ণগঞ্জের জনগণ। যেই জনগণের জন্য আমি বেঁচে আছি, এখানে দাঁড়িয়ে আছি। আমি আপনাদের সামনে দাঁড়িয়ে কথা বলছি।

নারায়ণগঞ্জবাসীর উদ্দেশে বলেন, ‘তারা যে সাহসী আইভীকে চেয়েছিল, সেই সাহসীকে নারায়ণগঞ্জবাসী পেয়েছে। অস্ত্রের ঝনঝনানির কাছে সত্যের-নৈতিকতার যে জয়, তাকে যে কেউ হারাতে পারে না, তা নারায়ণগঞ্জবাসী দেখিয়েছে। শান্তির নারায়ণগঞ্জ, শান্তির নারায়ণগঞ্জই থাকবে।’

মেয়র নির্বাচনের স্লোগান ‘নয় শঙ্কা নয় ভয় শহর হবে শান্তিময়’ স্মরণ করে তিনি বলেন, আমার শহর শান্তিময় হতেই হবে। এ ব্যাপারে আমাকে সহযোগিতা করবেন আমাদের সবার অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমি উনার ক্ষুদ্র কর্মী। আমার কোনো অভিযোগ নেই। রাজনীতিতে এ রকম হবেই।

আইভী আরো বলেন, ‘আমি রাজনৈতিক প্রতিহিংসায় বিশ্বাসী না। আমি জানি, এই কয়েক দিনে অনেক কিছু হয়েছে। আমার সঙ্গে কারো রাজনৈতিক বা পারিবারিক বিরোধ নেই। বিরোধ যদি থাকে সেটা আদর্শগত, নীতিগত। কিন্তু সেখানেও আমি নমনীয়। আমি নারায়ণগঞ্জবাসীর উন্নয়ন চাই। আমার শহরকে শান্তিময় করতে চাই।’

গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জের চাষাঢ়ায় হকার ও সরকার দলীয় সংসদ সদস্য শামীম ওসমানের অনুসারীদের সঙ্গে মেয়র আইভীর লোকজনের সংঘর্ষ হয়। সংঘর্ষে মেয়র আইভীসহ অন্তত অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হন। ঘটনায় একদিন পর ১৮ জানুয়ারি বিকেলে নারায়ণগঞ্জ নগর ভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আইভী। পরে তাৎক্ষণিকভাবে তাকে অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনা হয়। মঙ্গলবার চিকিৎসা শেষে তিনি সুস্থ হয়ে নারায়ণগঞ্জে ফিরে গেলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া