১৭ই আগস্ট, ২০১৮ ইং | ২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

adv

পারলো না কোহলিরা- এবারও সিরিজ হারলো ভারত

South African bowler Lungi Ngidi (C) celebrates the dismissal of Indian batsman Hardik Pandya (not in picture) during the fifth day of the second Test cricket match between South Africa and India at Supersport cricket ground on January 17, 2018 in Centurion.  / AFP PHOTO / GIANLUIGI GUERCIA        (Photo credit should read GIANLUIGI GUERCIA/AFP/Getty Images) স্পাের্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার মাটিতে গত ২৫ বছরের হিসাব মেটানো হল না ভারতের। এবারও তাদের দক্ষিণ আফ্রিকা জয়ের স্বপ্ন অধরা থেকে গেলো। ১৯৯২ সালে প্রোটিয়ার মাটিতে প্রথম টেস্ট সিরিজ খেলে ভারত। এই দীর্ঘ সময়ে বিচ্ছিন্নভাবে দুটি ম্যাচ জিতলেও সিরিজ জয় ভাগ্যে জোটেনি। এবার কোহলিবাহিনী ২৫ বছরের হিসাব মেটাতে চাইলেও সিরিজ হারের ধারাবাহিকতাই বজায় রাখলো টিম ইন্ডিয়া। ফলে তিন ম্যাচ সিরিজে টানা দুটি ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করলো কোহলিরা।
এদিকে অভিষেক টেস্টেই নায়ক বনে গেলেন দণি আফ্রিকার ২১ বছর বয়সী পেসার লুঙ্গি এনগিদি। ভারতকে হারানোর পেছনে মূল ভূমিকাটা রেখেছেন তিনি। দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন সাতটি উইকেট। তার মধ্যে দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ছয়টি উইকেট। সেঞ্চুরিয়ন টেস্টের শেষ ইনিংসে ১২.২ ওভারে ৩৯ রান দিয়ে ছয়টি উইকেট নেন তিনি।

আজ শেষ হয়েছে দণি আফ্রিকা ও ভারতের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচে ১৩৫ রানে জিতেছে দণি আফ্রিকা। প্রথম ম্যাচে প্রোটিয়ারা জিতেছিল ৭২ রানে। সুতরাং, এক ম্যাচ হাতে রেখেই স্বাগতিকরা সিরিজ জয় নিশ্চিত করলো।

গত ১৩ জানুয়ারি শুরু হয় ম্যাচটি। প্রথম দিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দণি আফ্রিকা। প্রথম ইনিংসে তারা ৩৩৫ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। এরপর ভারত তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে অলআউট হয় ৩০৭ রান করে।

২৮ রানের লিডে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নামে দণি আফ্রিকা। দ্বিতীয় ইনিংসে তারা ২৫৮ রান সংগ্রহ করে অলআউট হয়। সুতরাং, ভারতের সামনে জয়ের জন্য ল্যমাত্রা দাঁড়ায় ২৮৭ রান। কিন্তু ভারত অলআউট হয়ে যায় ১৫১ রান করে।
সংপ্তি স্কোর : দণি আফ্রিকা – ৩৩৫ ও ২৫৮
ভারত – ৩০৭ ও ১৫১  -ক্রিকইনফো

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া