১০ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

স্বাধীনতা পরিষদ বিজিএমইএ নির্বাচনে লড়বে

BGMEAনিজস্ব প্রতিবেদক : পোশাকশিল্প প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)২০১৭-১৮ মেয়াদে পরিচালনা পর্ষদের ২০১৭-১৮ মেয়াদের নির্বাচনে অংশ নেবে ‘স্বাধীনতা পরিষদ, বিজিএমইএ’। বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারের একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে সংগঠনটি আত্মপ্রকাশ করে।

সংগঠনের আহ্বায়ক মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, ৭মার্চের বিজিএমইএ’র নির্বাচনে অংশ নিতেই সংগঠনটির আত্মপ্রকাশ। পোশাক শিল্প মালিকদের সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচনে প্রতিনিধিত্ব নিশ্চিত করাই তাদের উদ্দেশ্যে।

‘ডিজাইন অ্যান্ড সোর্স’ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে নির্বাচনের মাধ্যমে বিজিএমইএ’র নেতৃত্ব প্রতিষ্ঠিত না হওয়ায় এটি একটি স্থবির ও অকার্যকর সংগঠনে পরিণত হয়েছে। বর্তমানে সাধারণ সদস্যরা যথাযথ সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। অনেক ক্ষেত্রে হয়রানি ও অবহেলার শিকার হচ্ছেন। এ অবস্থায় পোশাক শিল্পের উন্নয়নে বিজিএমইএ-তে সদস্যদের সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচনের লক্ষে ‘স্বাধীনতা পরিষদ, বিজিএমইএ’ নির্বাচনে অংশ নেবে।

জাহাঙ্গীর আলম বলেন, বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি হচ্ছে তৈরি পোশাক শিল্প। এই শিল্পের সঙ্গে জড়িত মালিকদের নিয়ে গঠিত বিজিএমইএ। বর্তমানে এই শিল্প একটি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। অ্যাকর্ড, অ্যালায়েন্সর কিছু অযৌক্তিক সিদ্ধান্তের কারণে বন্ধ হয়ে গেছে অনেক শিল্পকারখানা। যার ফলে চার হাজারেরও বেশি সদস্যের বিজিএমইএ সংগঠনটি বর্তমান সদস্য প্রায় অর্ধেক হয়ে গেছে।

তিনি বলেন, বর্তমানে ক্ষুদ্র এবং মাঝারি পোশাকশিল্প উদ্যেক্তারা সময়পোযোগী সহযোগিতার অভাবে ধীরে ধীরে ব্যর্থ প্রতিষ্ঠানে পরিণত হচ্ছে। আমাদের উদ্দেশ্য বিজিএমইএ’র এই সকল প্রতিষ্ঠানের স্বার্থরক্ষায় কাজ করা।

জাহাঙ্গীর আলম বলেন, আমরা বিজিএমইএর গার্মেন্টস মালিকদের সরাসরি ভোটের মাধ্যমে পছন্দমত নেতৃত্ব নির্বাচনের অধিকার নিশ্চিত করতে চাই।

স্বাধীনতা পরিষদ এর সকল সদস্যকে একটি অভিন্ন যোগাযোগ মাধ্যমে নিয়ে আসতে প্রতিশ্রতিবদ্ধ জানিয়ে জাহাঙ্গীর আলম বলেন, যাতে করে সকল প্রতিষ্ঠানর একে অপরের সঙ্গে কর্ম বিনিময়, প্রযুক্তি বিনিময় এবং একতাবদ্ধ হয়ে কাজ করতে পারে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাহাঙ্গীর আলম বলেন, সরাকার হয়তো চাইবে স্বাধীনতার পক্ষের লোক বিজিএমইএতে নেতৃত্বে আসুক। কিন্তু বিজিএমইএতে সরাসরি সদস্যদের ভোটের মাধ্যমে নির্বাচন হবে সেটায় বাধা দেওয়ার প্রশ্নই ওঠেনা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ‘স্বাধীনতা পরিষদ, বিজিএমইএ’ এর সদস্য-আমিনুল ইসলাম, শহিদুর রহমান, গোলাম মওলা চৌধুরী, ওমর ফারুক, আয়েশা আক্তার, মাহমুদ আক্তার, মাহমুদ হোসেন, আনসারুল আলম লিংকন, হুমায়ুন রশিদ জনি।

জানা গেছে, ২০১৭-১৮ মেয়াদে বিজিএমইএর নেতৃত্ব নির্বাচনের জন্য তফসিল ঘোষণা হয়েছে। তফসিল অনুযায়ী আগামী ৭ মার্চ বিজিএমইএর ৩৫ পরিচালক পদে নির্বাচন হবে। এরপর ১৫ মার্চ নির্বাচিত পরিচালকরা একজন সভাপতি এবং সাতজন সহসভাপতি নির্বাচন করবেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া