১৪ই আগস্ট, ২০১৮ ইং | ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

উত্তর কােরিয়ার প্রেসিডেন্টকে পায়ের তলায় রাখতে চান ট্রাম্প

TRUMPআন্তর্জাতিক ডেস্ক : বিরোধীদের সমালোচনা ঠেকাতে এবার জাতিসংঘে নিকি হ্যালির কোপ, কিমের প্রতি নাকি দয়া করছেন ট্রাম্প, কিমকে পায়ের তলায় রাখতে চান ট্রাম্প, এমনটাই জানিয়েছেন নিকি হ্যালি। সেই প্রেক্ষিতে হ্যালি স্পষ্ট করেন, উত্তর কোরিয়ার পরমাণু হুমকিতে ভয় পাচ্ছে না মার্কিন যুক্তরাষ্ট্র। তারাও উত্তর কোরিয়াকে ধূলিসাৎ করার ক্ষমতা রাখে, এটাই বোঝাতে চেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

এর আগে গত শনিবার সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ডোনাল্ড ট্রাম্প বলেন, কিমের সাথে কথা বলে উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়ার মধ্যে সমস্যা মেটানোর চেষ্টা করবেন ট্রাম্প।

ট্রাম্পের দাবি, এর জন্য আগে থেকে ট্রাম্পকে কোনও শর্ত দেওয়া যাবে না। কিমের সাথে যে তার কথা বলতে কোনও রকমের সমস্যা নেই, তা স্পষ্ট করে এদিন সাংবাদিকদের জানিয়েছেন ট্রাম্প।

ট্রাম্পের সাথে কিমের সংঘাতে ট্রাম্প পাল্টা বলেন, কিমের জানা দরকার, আমার কাছেও নিউক্লিয়ার সুইচ রয়েছে এবং সেটা ওর থেকে অনেক বড় ও শক্তিশালী। ট্রাম্পের এ হেন মন্তব্যে ডেমক্র্যাটরা রে রে করে ওঠেন।

এদিকে, প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বিডেন জানান, ট্রাম্পের এমন হুমকিতে হোয়াইট হাউসের উপর আত্মবিশ্বাস হারাবে মিত্রদেশগুলো।

উত্তর কোরিয়ার পারমাণবিক অস্ত্র ও ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রতিবাদে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার পূর্ব নির্ধারিত সামরিক মহড়া বাতিল করা হয়েছে।

অন্যদিকে, মার্কিন প্রেসিডেন্ট জানিয়েছেন, আপাতত দুই শিবির কথা বলছে অলিম্পিক নিয়ে। এটা একটা বড় দিকের শুরু।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া