১০ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

‘উল্টাপাল্টা’ কিছু করলে শামীম ওসমানের মাঠে নামবেন মেয়র আইভী

I Vডেস্ক রিপাের্ট : নারায়ণগঞ্জের আলোচিত সংসদ সদস্য শামীম ওসমানকে ‘উল্টাপাল্টা’ কিছু করতে নিষেধ করেছেন সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী। বলেছেন, সে ক্ষেত্রে মাঠে নামবেন তিনি।

টানা দ্বিতীয় মেয়াদে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের এক বছরের মধ্যে জনগণের মুখোমুখি অনুষ্ঠানে শামীম ওসমানের নাম উল্লেখ করে এ কথা বলেন আইভী।

মঙ্গলবার বিকালে নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকায় নির্মাণাধীন লেকে উন্মুক্ত মঞ্চে জনতার মঞ্চে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২০১৬ সালের ২২ ডিসেম্বরের মেয়র নির্বাচনে বিপুল ভোটে জিতে টানা দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন আইভী। আর ২০১৭ সালের ৯ জানুয়ারি তিনি দায়িত্ব গ্রহণ করেন।

নির্বাচনের আগে নারায়ণগঞ্জবাসীকে বেশ কিছু কাজ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন আইভী। আর এসব প্রতিশ্রুতির কতটা বাস্তবায়ন হয়েছে, কোনগুলো কোন পর্যায়ে আছে, সেগুলা তুলে ধরেন আইভী। এ সময় তিনি তার দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী শামীম ওসমানকে নিয়েও কথা বলেন।

মেয়র নির্বাচনে আইভী মনোনয়ন পান-এটা চাননি শামীম ওসমান। পরে অবশ্য গণভবনে দুইজনকে ডেকে নিয়ে বিরোধের মীমাংসা করে দিয়েছিলেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। আর মেয়র নির্বাচনে আইনি নিষেধাজ্ঞায় প্রচারে নামতে না পারলেও আইভীর পক্ষেই থাকার কথা জানান শামীম ওসমান। আর নিজেকে বড় ভাই দাবি করে ‘ছোট বোনের’ জন্য দুটি শাড়িও পাঠান তিনি।

আবার আইভী জিতলে বড় ভাই হিসেবে আইসক্রিম খাওয়াতে হবে বলেও শামীম ওসমান জানিয়ে দেন। তবে আইভী তার ‘বড় ভাই’ এর শাড়ি পরেননি, আবার তাকে আইসক্রিমও খাওয়াননি।

গত এক বছরে শামীম ওসমান ও আইভীর মধ্যে নতুন করে কোনো বিরোধের কথা শোনা যায়নি। তবে দুই জনের মধ্যে যে ‘ঠান্ডা বিরোধ’ এখনও রয়েছে, সে বিষয়টি নানা বক্তব্যে উঠে এসেছে।

জনতার মুখোমুখি অনুষ্ঠানেও শামীম ওসমানকে উদ্দেশ্য করে আইভী বলেন, ‘সামনে জাতীয় নির্বাচন। নির্বাচন নিয়ে কাজ করেন। জমি বিক্রি কিংবা উল্টাপাল্টা চিন্তা করবেন না। করলে আমিও রাস্তায় নামব।’

হকার উচ্ছেদ করায় আইভীর সমালোচনা করেছিলেন শামীম ওসমান। এরও জবাব দেন আইভী। বলেন, ‘এমপি শামীম ওসমান বলেন আমি আইভী নাকি হকারদের পেটে লাথি মারছি। অথচ ২০০৭ সালে আমি হকার্স মার্কেট করে সেখানে হকারদের পুনর্বাসন করেছি। হকার্স মার্কেটে দোকানপ্রাপ্তরা ছয় থেকে সাত লাখ টাকায় দোকান বিক্রি করে দিয়েছে।’

শামীম ওসমানকে উদ্দেশ্য করে আইভী বলেন, ‘যে এমপি তার ছেলের বিয়েতে ২৫ কোটি টাকা খরচ করতে পারে, সে এমপি তো পারে চাষাঢ়ায় রাজউকের নামে দখল করে বিক্রির জন্য পায়তারা করা প্লটে দুই থেকে চারটি মার্কেট স্থাপন করে হকারদের পুনর্বাসন করতে।’

একই অনুষ্ঠানে শামীম ওসমানের ভাই নারায়ণগঞ্জ সদর আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের প্রশংসা করেন আইভী। তিনি বলেন, ‘সেলিম ওসমান সিটি করপোরেশনের বাজেট অনুষ্ঠানে উপস্থিত হয়ে জঞ্জালখ্যাত ট্রাকস্ট্যান্ড উচ্ছেদ করেছেন। অথচ হাইকোর্টের নির্দেশেও সেটা হয়নি এর আগে। সে কারণে তাকে করতালি দিয়ে সাধুবাদ জানাতে হবে।’

গত এক বছরের কাজের খতিয়ান দিয়ে আইভী জানান, গত এক বছরে প্রায় তিনশ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের কাজ চলছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে।

আরেক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আগামী ছয় মাসের মধ্যে শহরের বর্জ্য ব্যবস্থাপনার সমাধান হবে। এ জন্য ১৯০ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন হয়েছে।

দেওভোগ ও জিমখানার যে স্থানটিতে এই অনুষ্ঠান হয়েছে সেই জায়গাটি বঙ্গবন্ধুর স্ত্রী বঙ্গমাতা ফজিলাতুননেচ্ছার নামে করা হবে বলেও জানান আইভী। এজন্য বঙ্গবন্ধু ট্রাস্টের অনুমোদন চাওয়া হয়েছে।

আইভী জানান, শহরের আলী আহাম্মদ চুনকা পাঠাগার মিলনায়তনটি মন্ত্রী সময় দিলেই আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। শহরের দুই নং রেল গেট এলাকায় রহমতউল্লাহ ইনস্টিটিউট আগামী এক মাসের মধ্যে ভেঙে দেয়া হবে।

ইসদাইর এলাকায় জেলা কৃষক লীগের সাধারণ সম্পাক ইব্রাহিম চেঙ্গিস একটি পুকুর ও মাসদাইরে পরিবহন নেতা মোক্তার হোসেন মাসদাইর একটি বাজার দখল করে রেখেছেন জানিয়ে দ্রুত সেগুলো দখলমুক্ত করার ঘোষণা দেন মেয়র।

আইভী জানান, নগর কর্তৃপক্ষ এখন পর্যন্ত ৩২ শতাংশ কর আদায় করতে পারলেও আগামী বছরে তিনি এই হারকে ৯০ শতাংশে নিয়ে যেতে চান। কর আদায়ে প্রয়োজনে বাড়ি বাড়ি যাওয়ার কথাও বলেন তিনি।

অনুষ্ঠানে সিটি করপোরেশনের কাউন্সিলর, সুধী সমাজ, রাজনীতিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। সেখানে শুরুতে আইভীর বক্তব্যের পর শহরের উন্নয়নে বেঙ্গল ফাউন্ডেশন একটি পরিকল্পনার চিত্র তুলে ধরা হয়। এর পর মেয়র আইভী উপস্থিত সাধারণ মানুষের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া