১৭ই জানুয়ারী, ২০১৮ ইং | ৪ঠা মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

adv

অভিযোগ প্রমাণ হয়নি খালেদার বিরুদ্ধে : দাবি আইনজীবীর

K K Kনিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ করতে রাষ্ট্রপক্ষ সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে বলে দাবি করেছেন তার আইনজীবী আব্দুর রেজ্জাক খান।

বুধবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পক্ষে চতুর্থ দিনের যুক্তিতর্ক মুলতবি হওয়ার আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন। তবে বৃহস্পতিবার ফের যুক্তিতর্ক হবে। এবার খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করবেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

গত ৪ দিন ধরে যুক্তিতর্ক তুলে ধরার ধারাবাহিকতায় রেজ্জাক খান দাবি করেন, রাষ্ট্রপক্ষ খালেদা জিয়ার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ করতে সম্পূর্ণরুপে ব্যর্থ হয়েছে। বিদেশ থেকে কে টাকা পাঠিয়েছে দুদক আদালতে তা উত্থাপন করতে পারেননি। তাই খালেদা জিয়ার খালাস দাবি করেন তিনি।

আদালতে দুদকের পক্ষে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল, মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু, অ্যাডভোকেট মীর আব্দুস সালাম, অ্যাডভোকেট আমিন উদ্দিন মানিক প্রমুখ।

খালেদা জিয়ার পক্ষে আইনজীবীদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সুপ্রিমকোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন, সেক্রেটারি মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

উল্লেখ্য, ২০১০ সালের ০৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।

এছাড়া জিয়া অরফানেজ ট্রাস্টে দুর্নীতির অভিযোগে ২০০৮ সালের ০৩ জুলাই দুদক রমনা থানায় মামলা করে। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় এই মামলায়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
জানুয়ারী ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া