adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রয়াত মহিউদ্দিনের বাসায় প্রধানমন্ত্রী

2ডেস্ক রিপাের্ট : চট্টগ্রাম আওয়ামী লীগের প্রয়াত নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বাসভবনে গিয়ে তার স্বজনদের সান্ত্বনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেখানে মহিউদ্দিনের কুলখানিতে পদদলিত হয়ে নিহত ১০ পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন শেখ হাসিনা। তাদের জন্য পাঁচ লাখ টাকা করে অনুদানও দেন তিনি।

রােববার সকালে নৌবাহিনীর একটি অনুষ্ঠানে যোগ দিনে চট্টগ্রাম যান প্রধানমন্ত্রী।

সেখানে অনুষ্ঠান শেষে বিকাল চারটার দিকে প্রধানমন্ত্রী বিকাল চারটার দিকে যান চশমা হিলে মহিউদ্দিন চৌধুরীর বাসভবনে। সেখানে প্রায় ৪০ মিনিট থাকেন তিনি।

গত ১৫ ডিসেম্বর মারা যান মহিউদ্দিন চৌধুরী। বঙ্গবন্ধু পরিবারের প্রতি তার ছিল অপরিসীম আনুগত্য। শেখ হাসিনা তাকে ভাই বলে সম্বোধন করতেন। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর মহিউদ্দিন চৌধুরী সশস্ত্র প্রতিরোধের চেষ্টা করেছিলেন।

চট্টগ্রামের প্রতাপশালী নেতা মহিউদ্দিন চৌধুরীকে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটিতে স্থান করে দিতে চেয়েছিল। কিন্তু তিনি চট্টগ্রাম ছাড়তে রাজি হননি। আর আওয়ামী লীগের সমর্থনে তিনি তিন বার চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র হন। তবে শেষবার ২০১০ সালের ভোটে হেরে যান তিনি।

প্রধানমন্ত্রী মহিউদ্দিনের বাড়িতে গেলে সেখানে তাকে স্বাগত জানান মহিউদ্দিনের স্ত্রী হাসিনা মহিউদ্দিন এবং দুই ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান নওফেল ও বোরহানুল হাসান চৌধুরী সালেহীন।

1প্রধানমন্ত্রী মহিউদ্দিনের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান । তার আত্মার শান্তি কামনা করেন, স্মরণ করেন তার ত্যাগের কথা।

পরে ১৮ ডিসেম্বর মহিউদ্দিন চৌধুরীর কূলখানিতে পদদলিত হয়ে নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। আর্থিক সহায়তার পাশাপাশি তাদেরকেও শান্তনা দেন শেখ হাসিনা।

ওই ঘটনায় আহতদের ও সাবির্ক সহযোগিতার আশ্বাসও দেন প্রধান মন্ত্রী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া