১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

adv

ইয়েমেনে বৃষ্টির মতো বোমা ফেলল সৌদি আরব

YAMENআন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনের রাজধানী সানায় বৃষ্টির মতো বোমা ফেলেছে আগ্রাসী শক্তি সৌদি আরব। সাবেক প্রেসিডেন্ট আলী আব্দুল্লাহ সালেহর সমর্থকদেরকে সমর্থন দেয়ার জন্য দৃশ্যত এ হামলা চালিয়েছে সৌদি সরকার। সালেহর সমর্থক সেনারা ইয়েমেনে ক্যু করার ষড়যন্ত্র করেছিল কিন্তু জনপ্রিয় হুথি আনসারুল্লাহ যোদ্ধারা তা নস্যাৎ করে দিয়েছে।

স্থানীয় লোকজন জানিয়েছেন, সানার আন্তর্জাতিক বিমানবন্দর ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে কয়েকটি স্থানে সৌদি বিমান থেকে বোমা ফেলা হয় এবং বহু ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। রোববার থেকে বোমা হামলা শুরু হয় এবং আজ (সোমবার) সকাল পর্যন্ত তা অব্যাহত ছিল। সৌদি হামলায় হতাহতের বিষয়ে কোনো পরিষ্কার তথ্য পাওয়া যায় নি। কয়েকটি সূত্র জানিয়েছে, বিমান হামলার সময় সানা বিমানবন্দরে কোনো বোমা ফেলা হয় নি।

সম্প্রতি, আলী আবদুল্লাহ সালেহ ও আনসারুল্লাহ যোদ্ধাদের মধ্যকার ঐক্য ভেঙে গেছে এবং দু পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। বিভিন্ন খবরে বলা হচ্ছে- ঐক্য ভেঙে দিয়ে সালেহ ও তার অনুসারিরা ইয়েমেনের কর্তৃত্ব নিতে চেয়েছিল। তবে সালেহর সে চক্রান্ত নস্যাৎ করে দেয় আনসারুল্লাহ যোদ্ধারা এবং রাজধানী সানার নিয়ন্ত্রণ ধরে রাখতে সক্ষম হয়। সংঘর্ষে সালেহর অনুগত বহু শীর্ষ পর্যায়ের কমান্ডার নিহত হয়েছেন।  

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া