১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

adv

ডিএসইতে সূচক বাড়লেও কমেছে লেনদেন

D S Eনিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। আর ডিএসইতে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, আজ বুধবার ডিএসইতে ৬৭৯ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ১৩৩ কোটি ৯৭ লাখ টাকা কম। আগের দিন এ বাজারে ৮১৩ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

এদিকে আজ দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৭৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৬১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৫৫টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৬৭৯ কোটি ২৩ লাখ ২০ হাজার টাকা।

এর আগে গতকাল মঙ্গলবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট কমে অবস্থান করে ৬২৭২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক পাঁচ পয়েন্ট কমে অবস্থান করে ১৩৮১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করে ২২৫৫ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৮১৩ কোটি ২০ লাখ ৩৭ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে  ১৩৩ কোটি ৯৭ লাখ ১৭ হাজার টাকা।

ডিএসইতে আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, ন্যাশনাল টিউবস লিমিটেড, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড, ফু-ওয়াং ফুড লিমিটেড, কনফিডেন্ট সিমেন্ট লিমিটেড, এবি ব্যাংক লিমিটেড, গোল্ডেন হারভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম লিমিটেড, ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

অপরদিকে আজ আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৩ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৪২৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া