১৯শে জুন, ২০১৯ ইং | ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

চর আলাতুলির ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযানে নিহত ৩

RABডেস্ক রিপাের্ট : রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে চাঁপাইনবাবগঞ্জের চর আলাতুলিতে 'জঙ্গি আস্তানায়' র‌্যাবের অভিযানে তিনজন নিহত হয়েছেন। আটক করা হয়েছে তিন জনকে।

২৮ নভেম্বর মঙ্গলবার দুপুরে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এ তথ্য জানান।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে তিনটি ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়েছে। তারা জেএমবির সদস্য। তাদের পরিচয় জানা যায়নি।

তিনি আরও বলেন, ঢাকার মিরপুরে জঙ্গি আস্তানায় অভিযানের ধারাবাহিকতায় এই অভিযান চালানো হয়। ঘটনাস্থল থেকে দুটি পিস্তল, সাতটি আইডি (হাতে তৈরি গ্রেনেড) এবং বেশ কিছু পাওয়ার জেল, বিস্ফোরক দ্রব্য ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

দুপুর দেড়টার দিকে অভিযান সমাপ্ত করা হয় বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

এদিকে র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) আনোয়ার লতিফ খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এর আগে মঙ্গলবার সকাল পৌনে ১০টায় ওই জঙ্গি আস্তানায় র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা তল্লাশি চালায়।

সোমবার রাত ১টার দিকে ওই বাড়ি ঘিরে আত্মসমপর্ণ করার আহ্বান জানায় র‌্যাব। র‌্যাবের আহ্বানে সাড়া না দিয়ে জঙ্গিরা ভেতর থেকে বিস্ফোরণ ঘটায়। এতে বাড়িটিতে আগুন ধরে যায়।

সকালে রাজশাহী র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহাবুব আলম জানান, বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা জঙ্গি আস্তানায় প্রবেশ করে তল্লাশি করে।

তিনি আরও জানান, ওই বাড়ির মালিক রাশেকুল ও তার স্ত্রী নাজমা এবং  রাশেকুলের শ্বশুর খোরশেদ আলমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এর আগে  র‌্যাব কোম্পানি কমান্ডার আশরাফুল ইসলাম জানান, আত্মসমপর্ণের আহ্বান জানানোর পর জঙ্গিরা ভেতর থেকে বিস্ফোরণ ঘটায়। বাড়িটিতে আগুন লেগে যায়। বাড়িটির বেশ কিছু অংশ পুড়ে গেছে। ভেতরে কারা আছে তা বোঝা যাচ্ছে না। দূর থেকে বাড়িটি ঘিরে রাখা হয়েছে।  

এদিকে সকালে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, জঙ্গি আস্তানায় অবস্থানকারীদের আত্মসমপর্ণের আহ্বান জানানো হয়েছে। পরে তারা  র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ সময় বিস্ফোরণে বাড়িতে আগুন ধরে যায়। পরে অবশ্য আগুন নেভে যায়।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া