১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

adv

বিমানবন্দরে বিক্ষোভের মুখে ফিরে গেলেন তসলিমা নাসরিন

TASLIMAআন্তর্জাতিক ডেসস্ক : ভারতে বসবাসরত বিতর্কিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন মহারাষ্ট্রের আওরঙ্গাবাদ বিমানবন্দরে বিক্ষোভের মুখে পড়েন। শনিবার সন্ধ্যায় মুম্বাই থেকে আওরঙ্গাবাদ বিমানবন্দরে নামার পরই তিনি প্রবল বিক্ষোভের মুখে পড়েন বলে ভারতের গণমাধ্যমে খবর বেরিয়েছে।

খবরে বলা হয়, স্থানীয় জনতার বিক্ষোভের মুখে মহারাষ্ট্রের আওরঙ্গাবাদ বিমানবন্দর থেকে শনিবার রাতে ফিরে যেতে হয়েছে তসলিমা নাসরিনকে।এর আগেও হায়দরাবাদ ও কলকাতাসহ ভারতের বিভিন্ন শহরে তসলিমা নাসরিনকে বিভিন্ন মুসলিম সংগঠনের বিক্ষোভের মুখে পড়তে হয়েছে। এমনকি শারীরিকভাবেও তাকে লাঞ্ছিত করার চেষ্টা হয়েছে।

আওরঙ্গাবাদের পুলিশ জানিয়েছে, লেখিকা তসলিমা নাসরিন শহরের একটি হোটেলে থাকার জন্য ঘরও বুক করেছিলেন কিন্তু শনিবার সন্ধ্যায় মুম্বাই থেকে আওরঙ্গাবাদ বিমানবন্দরে নামার পরই তিনি প্রবল বিক্ষোভের মুখে পড়েন।

অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম) নামে একটি রাজনৈতিক সংগঠনের শত শত কর্মী বিমানবন্দরের বাইরে জড়ো হয়ে ‘তসলিমা গো ব্যাক’ স্লোগান দিতে থাকেন। তাদের বক্তব্য ছিল, ইসলামবিরোধী লেখিকা তসলিমা নাসরিনকে কিছুতেই আওরঙ্গাবাদ শহরে পা রাখতে দেয়া হবে না। এ পরিস্থিতিতে পুলিশ তসলিমা নাসরিনকে বিমানবন্দরের বাইরে বেরোনোর অনুমতি দেয়নি। শেষ পর্যন্ত এয়ারপোর্টেই বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর তিনি পুলিশের পরামর্শ মেনে ফিরতি বিমানে মুম্বাই ফিরে যান।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে আন্দোলনের মুখে ১৯৯৪ সালের বাংলাদেশ ছেড়ে যেতে বাধ্য হন তসলিমা। তসলিমা বর্তমানে সুইডেনের পাসপোর্টধারী হিসেবে দিল্লিতে বসবাস করছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া