adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহানবীকে নিয়ে অবমাননাকর ফেসবুক স্ট্যাটাস -মুসল্লিদের বিক্ষোভ-সংঘর্ষ, নিহত দুই, পুলিশসহ আহত ৪০

FACEBOOKডেস্ক রিপাের্ট : রংপুরে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে এক যুবক কর্তৃক ফেসবুকে স্ট্যাটাস দেয়ার প্রতিবাদে পাগলাপীর এলাকায় রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ধর্মপ্রাণ মুসল্লিরা। এসময় পুলিশের সঙ্গে মুসল্লিদের ধাওয়া পাল্টাধাওয়া ও গুলিবর্ষণের ঘটনা ঘটে। সংঘর্ষের এক পর্যায়ে গুলিতে দুইজন নিহত ও পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন।
স্থানীয়রা জানিয়েছেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার প্রতিবাদে চলা বিক্ষোভ ও ধাওয়া পাল্টা ধাওয়ার সময় ১১ টি গাড়ি ভাঙচুর করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় ১০ পুলিশসহ অন্তত ৪০ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। আজ শুক্রবার জুম্মার নামাজের পর থেকে এ সংঘর্ষ শুরু হয়।
জানা গেছে, পুলিশ ও মুসল্লিদের মধ্যে সংঘর্ষে নিহত একজনের নাম হাবিব (২৭)। স্থানীয়রা জানিয়েছেন, জুমার নামাজের পর রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের শলেয়া শাহ বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবাট বুলেট ও টিয়ারশেল ছুড়েছে। এ সময় বিক্ষুব্ধ মুসল্লিরা ওই এলাকার ঠাকুরপাড়ার কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগ করেছে।

স্থানীয়রা আরও জানান, কয়েকদিন আগে ওই এলাকার টিটু চন্দ্র নামে এক ব্যক্তি মহানবীকে (সাঃ) নিয়ে ফেসবুকে কটূক্তি ও আপত্তিকর ছবি পোস্ট করে। এরই প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর স্থানীয় মুসল্লিরা এক জোট হয়ে পাগলাপীর বাজারে মানববন্ধন শুরু করেন। এ সময় ওই কর্মসূচিতে সংহতি জানিয়ে আশপাশের কয়েক হাজার মুসল্লি সমবেত হন। একপর্যায়ে বিক্ষুব্ধ মুসল্লিরা ঠাকুরপাড়ার দিকে অগ্রসর হতে থাকলে পুলিশ তাদের বাধা দেয়।
এতে পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষ শুরু হয়। এ সময় মুসল্লিরা ওই পাড়ার তিনটি বাড়িতে অগ্নিসংযোগ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া