adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টি-২০ সিরিজ- বৃহস্পতিবার দ.আফ্রিকার বিরুদ্ধে সাকিবদের লড়াই

BD-SFক্রীড়া প্রতিবেদক : মুশফিকুর রহিমের নেতৃত্বে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ, মাশরাফির নেতৃত্বেও ওয়ানডে সিরিজে একই ফল। এবার সাকিব আল হাসানের পালা। তার নেতৃত্বে বৃহষ্পতিবার (২৬ অক্টোবর) দুই ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মোকাবিলা করবে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় রাত ১০টায় ব্লুমফন্টেইনে খেলা শুরু হবে। সংক্ষিপ্ত ভার্সনে সাকিব এবারই প্রথমবার অধিনায়কের দায়িত্বপালন করছেন। ফলে বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটে তিন অধিনায়ক পেলো।
টেস্ট আর ওয়ানডে সিরিজে বাংলাদেশ হোয়াইটওয়াশ হলেও সাকিব তার ফরম্যাট নিয়ে বিচলিত নন। তিনি একটি ম্যাচ জেতার জন্য যার পরনাই চেষ্টা করবেন, এমটাই জানিয়েছেন সাংবাদিকদের।   
ওদিকে স্বাগতিক দলের অধিনায়ক জেপি ডুমেনি বাংলাদেশকে শক্ত প্রতিপক্ষ বলে জানালেও এই ফরম্যাটে তিনি বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে চান। দলের আরেক তরুণ ক্রিকেটার রবি ফাইলিঙ্ক টি-২০তে আইপিএল, সিপিএল খেলার দারুণ অভিজ্ঞতা আছে।  প্রায় দশ বছর ধরে এসব বিদেশি লিগে খেললেও জাতীয় দলের হয়ে খেলার সুযোগ আর হয়নি। অবশেষে ৩৩ বছর বয়সে দক্ষিণ আফ্রিকার হয়ে সেই সুযোগ পেতে যাচ্ছেন বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজে। তাই আজ বৃহস্পতিবার প্রথম ম্যাচে মাঠে নামলে নিজের সেরাটা দেওয়ার ইচ্ছা এই অলরাউন্ডারের। ক্রিকেটের ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ রবি ফাইলিঙ্ক বলেছেন, আমি আসলে এমন মাপের খেলোয়াড় যে মাঠে দুইশতভাগ দেওয়ার চেষ্টা করি। তবে সেক্ষেত্রে ফলাফল কী হবে আমি চিন্তা করি না।
আইপিএল, সিপিএলসহ টি-টোয়েন্টি লিগগুলোতে এখন পর্যন্ত ৮৭টি ম্যাচ খেলেছেন ফ্রাইলিঙ্ক। এত ম্যাচ খেলার পর জাতীয় দলে ডাক পেয়ে তিনি জানালেন, নির্ভার থেকেই আমার খেলার চেষ্টা থাকবে বাংলাদেশের বিপক্ষে। ‘আসলে চাপগুলো সব সময়ই ভিন্ন মাত্রার হয়ে থাকে। প্রতিটি ম্যাচেই চাপের ভিন্ন ধরন থাকে। আর আমি এখন এমন বয়সে আছি যাতে নতুন কিছু করার ইচ্ছা নেই। আমি আমার খেলা সম্পর্কে জানি, তাই যতটুকু সম্ভব আমার স্বাভাবিক ভঙ্গিটাকে রেখেই খেলবো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া