adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নেইমারকে কর্নার কিক নিতে নিরাপত্তার সহায়তা নিতে হয়

NAIMARস্পোর্টস ডেস্ক : অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে ম্যাচটি অনেক কারণেই দীর্ঘ দিন মনে থাকবে নেইমারের। পরিতাপের বিষয় হলো, তার একটি কারণও সুখকর নয়। রোববার রাতের ফ্রেঞ্চ লিগের ‘লি ক্লাসিকু’টি নেইমারের মনে বিশেষ জায়গা দখল করে রাখবে একাধিক বাজে অভিজ্ঞতার কারণে। বাজে সেই অভিজ্ঞতার মধ্যে সবচেয়ে বড় কারণ অবশ্যই লালকার্ড পাওয়া। রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে যোগ দেওয়ার পর প্রথম লালকার্ডের তেঁতো স্বাদ পেত হলো নেইমারকে।
শুধু লালকার্ডই নয়। মাঠে প্রতিপক্ষ মার্শেইয়ের খেলোয়াড়েরাও পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে জ্বালিয়েছে খুব। নেইমারকে ফাউল করেছে অনেক অনেকবার। এবার জানা গেল, খেলোয়াড়দের পাশাপাশি মার্শেইয়ের দর্শকরাও ব্রাজিলিয়ান তারকাকে জ্বালিয়ে মেরেছে।
মাঠের প্রান্ত সীমায় গেলেই নেইমারকে উদ্দেশ্য করে গালিগালাজ করেছে, দুয়ো দিয়েছে মার্শেইয়ের দর্শকরা। ছুঁড়েছে ঢিলও। উত্যক্তের সীমানা এতোটাই বাড়াবাড়ি রকমের ছিল যে নেইমার নির্বিঘেœ কর্নারও নিতে পারেননি। কর্নার নিতে গিয়ে পিএসজি তারকাকে নিতে নিরাপত্তাকর্মীদের সহায়তা! নিরাপত্তা বেষ্ঠনীর মধ্যেই নিয়েছেন কর্নার।
নেইমারকে মার্শেইয়ের দর্শকের কা- মনে করিয়ে দিয়েছে ১৭ বছর আগে লুইস ফিগোকে নিয়ে বার্সেলোনার সমর্থকদের সেই ক্ষুদ্ধ প্রতিক্রিয়ার কথা। ২০০০ সালে তৎকালীন রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেন লুইস ফিগো। কিন্তু পর্তুগিজ কিংবদন্তি এই দলবদল কিছুতেই মেনে নিতে পারেনি বার্সেলোনার সমর্থকরা। বার্সা সমর্থকরা তাদের মনের যত ক্ষোভ, সব ঝাড়ে ফিগো রিয়ালের হয়ে ন্যু-ক্যাম্পে খেলতে গেলে।
ফিগোর প্রতি বার্সার সমর্থকদের ক্ষোভের একটা কারণটা স্পষ্টই। কিন্তু নেইমারকে অলিম্পিক মার্শেইয়ের সমর্থকদের এমন উত্যক্ত করার কারণ কি? এমন তো নয় যে, নেইমার কোনোকালে মার্শেইয়ে খেলেছেন। তাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে চলে গেছেন অন্য কোথাও।
পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের প্রতি মার্শেইয়ের সমর্থকদের মাত্রাতিরিক্ত ক্ষোভের কারণটা আদৌ জানা যাবে কি?-ইয়াহু স্পোর্টস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া