adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের বিরুদ্ধে টি-২০তে শ্রীলঙ্কার নতুন অধিনায়ক পেরেরা

SRILANKAস্পাের্টস ডেস্ক : পাকিস্তান ও শ্রীলংকার মধ্যে তিন ম্যাচের টি-টােয়েন্টি সিরিজ শুরু হবে ২৬ অক্টোবর। প্রথম দুটি ম্যাচ আবু ধাবিতে হলেও ২৯ অক্টোবরে শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে পাকিস্তানের লাহোরে। এই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। অলরাউন্ডার থিসারা পেরেরা অধিনায়কের দায়িত্ব পালন করবেন এই সিরিজে। লঙ্কান দলের সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত অধিনায়ক উপুল থারাঙ্গা লাহোরে যেতে রাজী না হওয়ায় পেরেরাকে এই দায়িত্ব দেয়া হয়েছে।

২০০৯ সালে লাহোরেই শ্রীলঙ্কা ক্রিকেট দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলা চালানো হয়। এরপর অনেকদিন ধরেই পাকিস্তানে নির্বাসিত ছিল আন্তর্জাতিক ক্রিকেট। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) অনেকদিন থেকেই চেষ্টা করছে তাদের দেশে ক্রিকেট ফেরানোর। তাদের সেই চেষ্টাতেই শ্রীলঙ্কা রাজী হয়েছিল সিরিজের শেষ টি-টুয়েন্টি ম্যাচটি লাহোরে খেলতে যেতে।

নিরাপত্তা ইস্যুতে বেশিরভাগ লঙ্কান খেলোয়াড়ই পাকিস্তানে যেতে রাজী ছিলেন না। কিন্তু বোর্ড শর্ত বেধে দেয় যে লাহোরে না খেললে পুরো টি-টুয়েন্টি সিরিজেই দলের বাইরে থাকতে হবে। সেই শর্তের অধীনেই টি-টুয়েন্টি সিরিজে দলের বাইরে আছেন অধিনায়ক উপুল থারাঙ্গা, সুরঙ্গা লাকমল, নিরোশান ডিকভেলা, চামারা কাপুগেদারা ও লাসিথ মালিঙ্গা। এদের মধ্যে লাকমল ও কাপুগেদারা ২০০৯ সালের পাকিস্তান সফরে ছিলেন।

থিসারা পেরেরা সেপ্টেম্বর মাসে বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলে এসেছেন। ২৬ অক্টোবর প্রথম টি-টুয়েন্টি ম্যাচের পরদিন অর্থ্যাৎ ২৭ অক্টোবরেই অনুষ্ঠিত হবে দ্বিতীয় ম্যাচটি।

শ্রীলঙ্কা দলঃ থিসারা পেরেরা (অধিনায়ক), দিলশান মুনাবিরা, দানুশকা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রম, আশান প্রিয়ঞ্জন, মাহেলা উদায়াত্তে, দাসুন শানাকা, সচিথ পাথিরানা, বিকুম সঞ্জয়, লাহিরু গামাগে, সেকুগে প্রসন্ন, বিশ্ব ফার্নান্দো, ইসুরু উদানা, জেফ্রি ভ্যানডারসে এবং চতুরঙ্গ ডি সিলভা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া