১৮ই জুন, ২০১৮ ইং | ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

adv

রোহিঙ্গা নির্যাতন – ইতালিতে প্রতিবাদে সেমিনার

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ইতালিতে সেমিনার ডেস্ক রিপাের্ট : ইতালির রোমে ভয়েস ফর বাংলাদেশের আয়োজনে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ইউরোপ জুড়ে জনমত গড়ে তোলার লক্ষে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক নুরুল আফসার ।

সদস্য সচিব শিমুল চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইতালী বিএনপির কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক খন্দকার নাসির উদ্দিন, মহিলা সমাজ কল্যান সমিতি ইতালির সভাপতি লায়লা শাহ, প্রবীন কমিউনিটি ব্যক্তিত্ব আবু তৈয়ব, নোয়াখালী বাংকার সমিতির সভাপতি মোঃ ইব্রাহীম, সমাজ সেবক জুয়েল আহমেদ জুয়েল, দেলোয়ার হোসেন, আক্তার হোসেন, মাইনুল হাসান, খান রবিনসহ আরও অনেকে।

সভায় বক্তারা বলেন, মায়ানমারে রোহিঙ্গা নির্যাতন আইয়ামে জাহেলিয়া যুগকেও হার মানিয়েছে। ভয়েস ফর বাংলাদেশ ইতালি শাখার আহবায়ক নুরুল আফসার বলেন হত্যা, ধর্ষণ, লুণ্ঠন, অগ্নিসংযোগ করে রাখাইন রাজ্যকে মৃত্যুপুরী বানিয়েছে।  

এসময় তারা অং সান সু চির কঠিন থেকে কঠিনতম বিচার চান। সু চির সাথে বাংলাদেশসহ বিশ্বের কোন সম্পর্ক থাকতে পারে না বলেও উল্লেখ করেন।  

সদস্য সচিব শিমুল চৌধুরী বলেন, ইউরোপ জুড়ে সু চি বিরোধী জনমত গড় তুলতে ভয়েস ফর বাংলাদেশ কাজ করে যাবে। বিশেষ করে আমাদের সাথে সাংবাদিকদের ভূমিকা রাখতে হবে। একজন মানুষ হিসেবে এই হত্যাযঞ্জ মেনে নিতে পারি না।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
জুন ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া