১১ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

adv

২৬৩ দিনের ক্ষমতায় ১ হাজার ৩১৮টি মিথ্যা বলেছেন ট্রাম্প

দিনে ৫ বার মিথ্যা বলেন ট্রাম্প!আন্তর্জাতিক ডেস্ক : ২৬৩ দিনের ক্ষমতার মেয়াদকালে ১ হাজার ৩১৮টি মিথ্যা দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি এক জরিপের ফলাফলে এমন তথ্য উঠে এসেছে।

ক্ষমতায় আসার পর থেকে প্রতিদিন গড়ে তিনি ৫ বার মিথ্যা বলেছেন। আর গত ছয় মাসে তার মিথ্যা বলার প্রবণতা আরও বেড়েছে।  
বিশ্লেষকদের মতে, মার্কিন রাজনৈতিক মিথ্যাচারকে পুরোপুরি নতুন একটি পর্যায়ে নিয়ে গেছেন ট্রাম্প। মিথ্যাচার এবং অতিশয়োক্তি দীর্ঘদিন ধরেই আমেরিকা রাজনীতির অংশ হয়ে উঠেছে। তবে ট্রাম্পের মিথ্যাচার এবং অতিশয়োক্তি মাত্রাতিরিক্ত হয়েছে এবং পূর্বসূরিদের থেকে তাকে পুরোপুরি পৃথক করে ফেলেছে বলে ধারণা করেছেন মার্কিন ইতিহাসবিদ ও রাজনৈতিক বিশ্লেষকরা।

সম্প্রতি জরিপ পরিচালনাকারী প্রতিষ্ঠানটির বরাত দিয়ে দেশটির প্রভাবশালী গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট এ বিষয়ে এক প্রতিবেদনে বলেছে, এক বছরের মধ্যে প্রেসিডেন্ট ট্রাম্পের মিথ্যা দাবি ও বিবৃতির সংখ্যা দুই হাজার ছাড়িয়ে যাবে। অন্যদিকে ইরানি গণমাধ্যম পার্স টুডের খবরে বলা হয়েছে, বক্তব্য-বিবৃতি দেয়ার ক্ষেত্রে ট্রাম্পের ভেতরে সর্বোচ্চ মাত্রায় গিয়ে কথা বলার প্রবণতা রয়েছে এবং সেখান থেকে মিথ্যাগুলো তৈরি হয়।

জরিপের ফলাফল অনুযায়ী, ডোনাল্ড ট্রাম্প তার ট্যাক্স পরিকল্পনা ও ট্যাক্স কাটছাঁট করার বিষয়ে মিথ্যা বলেছেন। তেমনি মিথ্যা বলেছেন ঘূর্ণিঝড় মারিয়া এবং জাতীয় ফুটবল লীগ নিয়ে।

এমনকি উত্তর কোরিয়ার নেতা কিম জং উন সম্পর্কেও তিনি মিথ্যা কথা বলেছেন।
এদিকে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, ট্রাম্পের বিবৃতির মাত্র ৫ শতাংশ সত্য এবং ২৬ শতাংশ আংশিক বা বেশির ভাগ সত্য। এ ছাড়া ট্রাম্পের বিবৃতির ৬৯ শতাংশই বেশির ভাগ অসত্য, পুরোপুরি অসত্য আর না হয় পুরোই মিথ্যা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া