২৫শে নভেম্বর, ২০১৭ ইং | ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

adv

১০ দিনের রিমান্ডে জামায়াতের আমিরসহ আটজন

AMIRনিজস্ব প্রতিবেদক : অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা দুই মামলায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির মকবুল আহমাদসহ আট নেতাকর্মীর প্রত্যেকের বিরুদ্ধে পাঁচদিন করে মোট ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম গোলাম নবী মঙ্গলবার রিমান্ড আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন।
মামলার তদন্ত কর্মকর্তা কদমতলী থানার পরিদর্শক মো. সাজু মিঞা দুই মামলায় প্রত্যেকের বিরুদ্ধে ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ড আবেদন করেন।

রাজধানী উত্তরার ৬ নম্বর সেক্টরের একটি বাসা থেকে গতকাল সোমবার রাত ৯টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে তাদের আটক করে।

তারা হলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির মকবুল আহমাদ, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান, তার ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম, চট্টগ্রাম মহানগর আমির মোহাম্মদ শাজাহান, সেক্রেটারি নজরুল ইসলাম, দক্ষিণ জেলার আমির জাফর সাদেক ও সাইফুল ইসলাম।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার নাজমুল আলম বলেন, সোমবার রাত ৯টার দিকে উত্তরার ৬ নম্বর সেক্টরের একটি বাসা থেকে তাদের আটক করা হয়। আটক জামায়াত নেতারা গোপন বৈঠক করে নাশকতার পরিকল্পনা করছিলেন বলেও জানান তিনি।

রাজধানীর কদমতলী থানায় গত মাসের ২৪ তারিখ দায়ের করা ৭০ ও ৭১নং মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার বিকেলে আদালতে পাঠান হয়।

বিষয়টি নিশ্চিত করেন কদমতলী থানার ওসি আব্দুল জলিল। তিনি বলেন, দেশবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনার অভিযোগে দায়ের করা দুই মামলায় তাদের গ্রেফতার দেখান হয়েছে।

প্রসঙ্গত, গত জানুয়ারি মাসে মকবুল আহমাদকে জামায়াতে ইসলামীর আমির এবং শফিকুর রহমানকে সেক্রেটারি জেনারেল নির্বাচিত করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
নভেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া