১১ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

adv

মির্জা ফখরুল জোটের নেতাকর্মীদের মুক্তির দাবি জানালেন

FAKRULনিজস্ব প্রতিবেদক : বিএনপি ও জামায়াতসহ ২০ দলীয় জোটের কয়েকটি দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের গ্রেফতারে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (১০ অক্টোবর) এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, ‘দেশব্যাপী বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের যে হারে গণগ্রেফতার করা হচ্ছে তা দেশের জন্য শুভ লক্ষণ নয়।’ তিনি গ্রেফতারদের অবিলম্বে মুক্তি ও তাদের বিরুদ্ধে দায়ের ‘মিথ্যা’ মামলা প্রত্যাহারের দাবি জানান।

বিএনপির সহ-দফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেনের পাঠানো ওই বিবৃতিতে বলা হয়, সোমবার রাতে জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ দলটির ৯ নেতাকে আটক করে পুলিশ। এছাড়া, মঙ্গলবার চট্টগ্রামে লেবার পার্টির এক অনুষ্ঠান থেকে সংগঠনটির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানসহ বিএনপি এবং যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ২১ নেতা-কর্মী এবং ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেন ঈসাকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ‘গতকাল বাংলাদেশ জামায়াতে ইসলামীর কয়েকজন রাজনীতিককে মিথ্যা অভিযোগে আটক করা কোনও সুস্থ রাজনীতি নয়। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, সরকার কোনোভাবেই বিরোধী মতকে সহ্য করছে না এবং তারা রাজনীতি বিজ্ঞানের পরিভাষা থেকে গণতন্ত্র শব্দকে মুছে দিতে চায়–যা এককদলীয় শাসন ব্যবস্থাকে পাকাপোক্ত করার জন্য অতীব জরুরি। বিএনপিসহ অন্যান্য বিরোধী দলগুলো সংবিধান স্বীকৃত সব রাজনৈতিক অধিকার থেকে এখন পুরোপুরি বঞ্চিত।’ তিনি আরও বলেন, ‘আইন-আদালতও এখন শাসকগোষ্ঠীর নিয়ন্ত্রণে। শাসকগোষ্ঠী দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থার সৃষ্টি করেছে। রাজনৈতিক নেতাকর্মী ছাড়াও দেশের সাধারণ মানুষও নিজেদের জানমালের নিরাপত্তা নিয়ে এখন গভীরভাবে উদ্বিগ্ন।’

মির্জা ফখরুল এ ধরনের ‘হিংসাত্মক আচরণের’ তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে গ্রেফতারদের মুক্তির দাবি জানান।

এছাড়া, সহ-দফতর সম্পাদক বেলাল হোসেনের পাঠানো আরেক বিবৃতিতে মির্জা ফখরুল মঙ্গলবার গ্রেফতার হওয়া ছাত্রদল, যুবদল, ঢাকা মহানগর উত্তর এবং ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দল নেতাকর্মীসহ বাগেরহাট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শেখ মোজাফফর রহমান আলম এবং সদর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক শেখ ইদ্রিস আলী নিকারীর বিরুদ্ধে দায়ের অসত্য মামলা অবিলম্বে প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি জানান। এছাড়া দেশের বিভিন্ন স্থানে পুলিশের লাঠিচার্জে আহত নেতাকর্মীদের আশু সুস্থতাও কামনা করেন বিএনপির মহাসচিব।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া