adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩২ বছর পর এশিয়া কাপের পর্দা উঠছে বুধবার

Asia-Cup- hockey 2017ক্রীড়া প্রতিবেদক : উনিশ শত পচাশি (১৯৮৫) সালে ঢাকা জাতীয় স্টেডিয়ামে ঘাসের মাঠে প্রথমবার এশিয়া কাপ হকির আসর বসেছিলো। এরপর আর কোনো বড় আন্তর্জাতিক আসর বসেনি বাংলাদেশে। দীর্ঘ ৩২ বছর পর আট দেশের অংশগ্রহণে দ্বিতীয়বারের মতাে বুধবার শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ হকির জমকালো আসর। বিকাল ৩টায় মওলানা ভাসানী স্টেডিয়ামে দশম এশিয়া কাপের উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার।
এশিয়ার ৮টি দেশ দুই ভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে। এ’ গ্রুপে খেলবে ভারত, পাকিস্তান, জাপান ও স্বাগতিক বাংলাদেশ। বি’ গ্রুপে লড়বে মালয়েশিয়া, কোরিয়া, চায়না ও ওমান। উদ্বোধনী দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিকাল ৩টায় ভারত ও জাপান আর সাড়ে ৫টায় বাংলাদেশের মোকাবিলা করবে পাকিস্তান। বৃহস্পতিবার প্রথম ম্যাচে মালয়েশিয়া ও চায়না এবং দ্ব্তিীয় ম্যাচে ওমান ও কোরিয়া প্রতিদ্বন্দ্বিতা করবে।
এশিয়া কাপ নিয়ে বড় কোনো প্রত্যাশা নেই বাংলাদেশের। স্বাগতিক দলের অধিনায়ক রাসেল মাহমুদ জিমি আগেই জানিয়ে দিয়েছেন, তারা এই আসরে ভালো খেলবেন। তবে সেমিফাইনালে খেলার প্রত্যাশা ব্যক্ত করেননি।
মাঠে  নামার আগে ভারত, পাকিস্তান, চীন, জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, ওমান ও বাংলাদেশের অধিনায়ক  ট্রফিতে হাত রেখে ফটোসেশন করেন। হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক প্রতিযোগিতার আয়োজন করতে পেরে আনন্দিত। তিনি বলেছেন, আমাদের বহু কাঙ্খিত এশিয়া কাপের আসর বসবে ঢাকায়। ভাবতে খুবই ভালো লাগে। অতিথি দল সবাই চলে এসেছে। আমি ঘরের মাঠে দুটি এশিয়া কাপ আয়োজনের সাক্ষী। আশা করছি, সবার সহযোগিতায় সফলভাবে প্রতিযোগিতার শেষ করতে পারবো। অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ এবং ওয়ার্ল্ড হকি লিগ রাউন্ড টু আয়োজন করে এর প্রমাণও রেখেছি আমরা।
এশিয়ান হকি ফেডারেশনের (এএইচএফ) প্রধান নির্বাহী তৈয়ব ইকরাম বাংলাদেশের প্রশংসা করে বলেছেন, হকি ফেডারেশন কর্মকর্তাদের চাহিদার ফসল এই এশিয়া কাপ। তারা তাদের কথা রেখেছে। বাংলাদেশের কাছে এএইচএফের প্রধান শর্ত ছিল ফ্লাডলাইট, সেটি তারা পূরণ করতে পেরেছে। অবকাঠামোগত অনেক উন্নয়ন হয়েছে। বাংলাদেশ একসময় তাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাবে বলে আমার বিশ্বাস। ক্রীড়া মন্ত্রণালয়সহ সকল সহযোগী মন্ত্রণালয় এবং বিশেষ করে ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শুভেচ্ছা রইলো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া