১৭ই জুলাই, ২০১৮ ইং | ২রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

রোগমূক্ত থাকতে এক কাপ দুধে ৩ কোয়া রসুন

ROGMUKTOডেস্ক রিপাের্ট : সাম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে, একটি ঘরোয়া টোটকার মাধ্যমে সহজেই রুখে দেওয়া যেতে পারে বহু জটিল রোগ। ঋতু বদলের সময় সর্দিকাশি বা ভাইরাল ফিভার হওয়ার আশঙ্কা থাকে বেশি।

এ ধরনের রোগের ক্ষেত্রে সাধারণত চিকিৎসকের পরামর্শে কড়া ডোজের অ্যান্টিবায়োটিক খাওয়া হয়ে থাকে। তবে অনেকেই পারতে সাধ্যে ওষুধ খেতে চান না। আর অ্যান্টিবায়োটিক খাওয়া তো তাদের একদমই পছন্দ!  

এমন সব মানুষকে সুখবর দিচ্ছে সাম্প্রতিক ওই গবেষণা। এতে উঠে এসেছে, একটি ঘরোয়া কৌশলের মাধ্যমে সহজেই রুখে দেওয়া যেতে পারে ভাইরাস ও সর্দি-জ্বরের আক্রমণ। এমনকি এর মাধ্যমে বাতের ব্যাথার মতো রোগেরও প্রতিরোধ করা সম্ভব।

এটার জন্য দরকার এক কাপ দুধ, তিন কোয়া রসুন, এক চামচ হলুদ গুঁড়া, প্রয়োজন মতো চিনি ও পরিমাণ মতো পানি। প্রথমে দুধ-পানি মিশিয়ে একটু পাতলা করে নিন। এর মধ্যে রসুন কোয়াগুলো থেঁতলে দিয়ে ফোটান। দুধের সঙ্গে সেগুলো মিশে গেলে হলুদ গুঁড়া ও চিনি দিয়ে নেড়ে নিন। প্রয়োজনে পছন্দ মতো ফ্লেভারও মেশাতে পারেন। এর পর দশ মিনিট গরম করলেই প্রস্তুত হলো আপনার ঘরোয়া টোটকা।

শুধু সর্দিকাশির প্রতিষেধক নয়, এ বিশেষ পানীয় অ্যাজমা প্রতিরোধেও কাজ করে। এছাড়া এটি শরীরের ব্যাড কোলেস্টেরল কমায় ও যৌনক্ষমতা বাড়ায় বলেও দাবি বিশেষজ্ঞদের। সূত্র: এবেলা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া