adv
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিজেপি বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচন চায়

B J Pনিজস্ব প্রতিবেদক : সব রাজনৈতক দলের অংশগ্রহণে বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে বলে আশা প্রকাশ করেছেন সফররত ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাধারণ সম্পাদক রাম মাধব। তিনি বলেছেন, আমাদের প্রত্যাশা বাংলাদেশে আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হবে।

সোমবার সকালে বিজেপির সাধারণ সম্পাদক ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে এ আশাবাদ ব্যক্ত করেছেন বলে বৈঠক সূত্র নিশ্চিত করেছে।

রাজধানীর একটি পাঁচতারা হোটেলে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে তারা সকালের নাস্তা করেন একসঙ্গে।

সূত্র জানিয়েছে, বৈঠকে রাম মাধব বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতি সম্পর্কে ক্ষমতাসীন দলের নেতাদের কাছে জানতে চেয়েছেন। বাংলাদেশে নির্বাচনী প্রচারণা কেমন হয়, কী ধরনের স্লোগান হয় এসব বিষয়েও জানতে চেয়েছেন। সকালের নাস্তার পর ২০ মিনিটের এই বৈঠকে রাম মাধব আরও বলেন, এরপরে বাংলাদেশে আসলে ঢাকার বাইরেও যাব।

তাছাড়া বিদ্যুত সেক্টরের উন্নতির কথা বলে রাম মাধব বলেন, বাংলাদেশ বিদ্যুতে খুব ভাল করেছে।

বৈঠকে রোহিঙ্গা ইস্যুতে প্রথধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা নিয়ে প্রশংসা করেছেন রাম মাধব। তিনি বলেছেন, রোহিঙ্গা ইস্যু মিয়ানমারের সৃষ্ট সমস্যা। তাদের এই সমস্যা তাদেরই সমাধান করতে হবে। আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে ভারতও কাজ করবে। তারাও বিশ্বাস করে যে আন্তর্জাতিকভাবে এই সমস্যা সমাধানের জন্যে যে রূপরেখা দেওয়া হয়েছে তা সঠিক।

ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধবের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে দুই দলের পারস্পারিক ও রাজনৈতিক সম্পর্ক আরও জোরদার করার ব্যাপারে গুরুত্বারোপ করা হয়েছে। দুই দেশের ক্ষমতাসীন দুই দলের রাজনৈতিক সম্পর্ক আরও জোরদার করার ব্যাপারে দুই দেশের সম্পর্ক বৃদ্ধি করা ও দুই রাজনৈতিক দলের সম্পর্কও আরও জোরদার করা।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া