১৭ই জুলাই, ২০১৮ ইং | ২রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

ঢাবি অধিভুক্ত ৭ কলেজের অনার্সের ফল নভেম্বরে

D Uডেস্ক রিপাের্ট : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীদের অনার্স শেষ বর্ষের পরীক্ষার ফল আগামী নভেম্বরের মধ্যে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্বিবিদ্যালয়ের ভিসি অধ্যাপক মো. আখতারুজ্জামান।

যথাসময়ে ফল প্রকাশ না হওয়ায় শিক্ষার্থীরা যে দুর্ভোগের মুখে পড়েছে এর কারণ হিসেবে পরিকল্পনাহীনতা, সমন্বয়হীনতা ও অব্যবস্থাপনাকে দায়ী করেছেন তিনি।

রোববার (৮ অক্টোবর) পরীক্ষার ফল প্রকাশের দাবিতে রাজধানীর নীলক্ষেতে শিক্ষার্থীদের সড়ক অবরোধের পর সাংবাদিকদেরে এ সিদ্ধান্তের কথা জানান তিনি। এ সময় ফল প্রকাশে আলাদা ইউনিট গঠন করা হয়েছে বলেও জানান ভিসি।

রোববার সকাল ৯টার দিকে নীলক্ষেত মোড়ের সড়কে অবস্থান নেন শিক্ষার্থীরা। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে বৃহস্পতিবার শাহবাগে এক সংবাদ সম্মেলনে অনার্স চতুর্থ বর্ষের ২০১১-১২ সেশনের ফল প্রকাশসহ পাঁচ দফা দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে এই বিক্ষোভ সমাবেশ কর্মসূচি দিয়েছিলেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলেন, ঢাবি প্রশাসনের অনুমতি না পাওয়ায় নীলক্ষেতে অবস্থান নিতে তারা বাধ্য হয়েছেন।

আন্দোলনকারীদের পাঁচ দফা দাবি হলো- এক হাজার ২শ’ জন ছাত্রের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার, চতুর্থ ও দ্বিতীয় বর্ষের ফল দ্রুত প্রকাশ, একাডেমিক ক্যালেন্ডার প্রকাশ, তৃতীয় বর্ষের রুটিন প্রকাশ ও অধিভুক্ত সাত কলেজের জন্য স্বতন্ত্র ওয়েবসাইট খোলা।

অধিভুক্ত কলেজগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

চলতি বছরের জুলাইয়ে ৭ কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার সূচি ঘোষণার দাবিতে আন্দোলনে নামেন। গত ২০ জুলাই বিক্ষোভ চলাকালে শাহবাগে পুলিশের টিয়ারশেলের আঘাতে দুই চোখ হারান তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া