১১ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

adv

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আইনজীবী নেতাদের চেম্বারে আহ্বান জানালেন

news imageডেস্ক রিপাের্ট : প্রধান বিচারপতির অবস্থা জানাতে আইনজীবী নেতাদের চেম্বারে আহ্বান করেছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা। বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতির অবস্থা জানতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও জ্যেষ্ঠ আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা এ আহ্বান করেছেন। 

আদালতে আবেদনটি উপস্থাপন করেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।
এ সময় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, ‘আমি নিশ্চিত আছি, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তার বাসভবনে আছেন। আমরা সব রকমের খোঁজ নিয়েছি এবং এ বিষয়ে সচেতন আছি’।
জয়নুল আবেদীন আদালতকে বলেন, ‘গত ২ অক্টোবর বিকাল সাড়ে ৫টায় প্রধান বিচারপতির সঙ্গে তার সরকারি বাসভবনে দেখা করার চেষ্টা করেছিলাম। সংবাদ প্রচারিত হয়েছে যে, প্রধান বিচারপতি অসুস্থ। কিন্তু অপ্রত্যাশিত যে, বারের নির্বাচিত সদস্যরা দেখা করতে গেলে দেখা করতে দেওয়া হয়নি। ফলে প্রধান বিচারপতির সঙ্গে দেখা না করা পর্যন্ত আইনজীবী সমিতি উদ্বিগ্ন। সুপ্রিম কোর্ট বার কিভাবে প্রধান বিচারপতির বাসভবনে দেখা করতে পারে, বিশেষ করে সভাপতি ও সম্পাদক- এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন, যাতে সারা দেশে প্রচারিত কনফিউশন দূর হয়’।
এ সময় আদালত বলেন, বিষয়টি ১০৩ অনুচ্ছেদে পড়ে কিনা?
জয়নুল আবেদীন বলেন, ‘আমরা কী বলতে চাই সেটা শুনুন। সর্বোচ্চ আদালত সংবিধানের অভিভাবক। সে কারণে আমরা আপনাদের কাছে এসেছি।’ 
ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, ‘বিষয়টি উদ্বেগের। এর সঙ্গে বিচার বিভাগ সম্পর্কিত’।
আদালত বলেন, ‘আমরা আইনের দ্বারা সীমাবদ্ধ। আমরা জেনেছি যে, প্রধান বিচারপতি অসুস্থতাজনিত কারণে ছুটি নিয়েছেন। আমি জ্যেষ্ঠ হিসেবে দায়িত্ব পালন করছি।’
ব্যারিস্টার মইনুল হোসেন আদালতকে বলেন, ‘সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, তিনি অসুস্থ।’
এ সময় আদালত বলেন, ‘আপনারা আপনাদের উদ্বেগের কথা জানিয়েছেন। আপনারা চেম্বারে আসতে পারেন। এটা কোর্টের বিষয় নয় তো। বিষয়টি শুনলাম, আমরা চিন্তা করবো।’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া